ঢাকাসংবাদ সারাদেশ

গুঁতো খেয়ে ফেলে যায় কৃষাণীর ষাঁড়! শ্রীপুরে ৩ কৃষকের ৫ গরু চুরি

আলফাজ সরকার, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর পৌরসভার লোহাগাছ গ্রামে ৩ কৃষকের পাঁচটি গরু চুরি হয়েছে। এসময় ষাঁড়ের গুঁতো খেয়ে এক কৃষাণীর গরু ফেলে যায় চোর।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ভোর রাতের দিকে গোয়াল ঘরে গরুগুলো না থাকার বিষয়টি খোঁজ পান কৃষকরা । এর আগে, গভীর রাত ১টা থেকে ৩ টার মধ্যে যেকোনো সময় ওই গরুগুলো চুরি করে নিয়েছে দুর্বৃত্তরা।
চুরি হয়ে যাওয়া গরুগুলোর মালিকরা হলেন, পৌর এলাকার লোহাগাছ গ্রামের সাদাত আলীর ছেলে কৃষক শুক্কুর আলী, একই এলাকার মৃত ইব্রাহিমের ছেলে কৃষক আলফা উদ্দিন ও মৃত ইন্নস আলীর মেয়ে কৃষাণী মাহফুজা খাতুন।
জানা যায়, শুক্কুর আলীর প্রায় ১ লাখ টাকা মূল্যের বাছুরসহ গাভী, আলফা  উদ্দিনের ১ লাখ টাকা মূল্যের বাছুরসহ গাভী ও কৃষাণী মাহফুজার ৬০ হাজার টাকা মূল্যের ১টি ষাঁড়। তবে, চোরেররা ষাঁড়ের গুঁতো খেয়ে ফেলে যায় মাহফুজার ষাঁড়টি।
কৃষক আলফা উদ্দিন বলেন, “প্রতিদিনের মতো বুধবার রাত সাড়ে ১১টার দিকে ঘুমাতে যাওয়ার আগে গরুগুলোকে তিনি গোয়াল ঘরে দেখে যান।  রাত তিনটার দিকে প্রকৃতির ডাকে সাড়া নিতে ঘরের বাহিরে আসতে চাইলে তিনি দেখেন, গোয়াল ঘরে গরুগুলো নেই। পরে চিৎকারে আশপাশের লোকজন তার বাড়িতে আসে। এসময় বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও গরুগুলোর কোনো খোঁজ পাননি। গরু দুটির মধ্যে, হালকা কালো রঙের  দুধের একটি গাভী ও হালকা লাল রঙের বাছুর যার মূল্য আনুমানিক ১লাখ টাকা।”
কৃষাণী মাহফুজা খাতুন বলেন,” বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে অন্যের ধান ক্ষেত খাওয়া অবস্থায় স্থানীয় এক ব্যক্তি আমার ষাঁড়টি আটকে দেয়। পরে আমাকে জানালে আমি তা নিয়ে আসি। ষাঁড়টি আমাকে ছাড়া সকলকেই গুঁতো মারে। তাই, হয়তো চোরদের গুঁতো দেওয়ায় তারা এটা ফেলে যায়। এটা নিয়ে গেলে আমি নিঃস্ব হয়ে যেতাম। কারন, এটাই আমার শেষ সম্বল ছিল।”
শ্রীপুর থানার কর্তব্যরত পুলিশ অফিসার উপপরিদর্শক (এসআই) সাদিক মিয়া বলেন,”এ ঘটনায় কেউ থানায় অবগত করেনি। খোঁজ নিয়ে পরে জানাতে পারবো।
author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button