জাতীয়

কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্যে এফবিসিসিআই প্রতিনিধিদল

মোহনা অনলাইন

কমনওয়েলথ বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্য সফরে গেছেন দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর একটি প্রতিনিধি দল। এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে এ প্রতিনিধি দলে রয়েছেন দেশের বিভিন্ন খাতের ৪৪ জন ব্যবসায়ী।

কমনওয়েল্থভুক্ত দেশগুলোর মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সর্ম্পক জোরদারে এ সফর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে ধারণা করা হচ্ছে। সফরে এফবিসিসিআই প্রতিনিধি দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে অংশগ্রহণের কথা রয়েছে। সফরের পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী রোববার (২৬ নভেম্বর) রাতে বাংলাদেশ হাইকমিশনের আমন্ত্রণে একটি নৈশভোজে যোগদান করবেন ব্যবসায়ীরা।

এরপর ২৭ নভেম্বর সকালে কমনওয়েলথ বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলনের প্রথম দিনের অধিবেশনে যোগ দেবেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। ২৮ নভেম্বর কমনওয়েলথ বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলনের দ্বিতীয় দিনে ‘টেক অ্যান্ড ইনোভেশন: অ্যানাব্লিং ট্রেড’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে প্যানেলিস্ট হিসেবে যোগদান করবেন এফবিসিসিআই সভাপতি। পরে ইউকে বাংলাদেশ ক্যাটালিস্টস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউকেবিসিসিআই)-এর সাথে সাক্ষাৎ এবং একটি সমঝোতা চুক্তি সই করবে এফবিসিসিআই।

এছাড়াও বাংলাদেশ-যুক্তরাজ্যের ব্যবসায়ীদের মধ্যে বিজনেস টু বিজনেস (বিটুবি) সভা, যুক্তরাজ্যের বিভিন্ন ব্যবসায়ী প্রতিনিধির সঙ্গে দ্বিপাক্ষিক সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আগামী ২৯ নভম্বর লন্ডন থেকে ঢাকার উদ্দেশে রওনা হবে এফবিসিসিআই’র প্রতিনিধি দল।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button