বিনোদন

আগামী জানুয়ারীতে ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর

মোহনা অনলাইন

২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ অংশ নিতে ভারতের খ্যাতিমান অভিনেত্রী শর্মিলা ঠাকুর ঢাকা আসবেন বলে জানা গেছে। এ চলচ্চিত্র উৎসব আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হয়ে চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। এতে এশিয়ান কম্পিটিশন বিভাগে জুরি তথা বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শর্মিলা ঠাকুর।

এশিয়ান কম্পিটিশন বিভাগে শর্মিলার সঙ্গে বিচারক হিসেবে আরও থাকছেন রাশিয়ান প্রযোজক আনা সালাসিনা, চায়নিজ চলচ্চিত্র বিশেষজ্ঞ ও প্রযোজক শি চুয়ান, বাংলাদেশি নির্মাতা সামিয়া জামান এবং থাইল্যান্ডের নির্মাতা ও প্রযোজক টম ওয়ালার। এশিয়ার বিভিন্ন দেশ থেকে অংশ নেওয়া ছবিগুলো দেখে তারা সেরা বাছাই করবেন।

ঢাকা চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল বলেন, ‘২০ থেকে ২৮ জানুয়ারি উৎসব চলাকালে ঢাকায় আসবেন শর্মিলা ঠাকুর। উৎসবে উপস্থিত থাকবেন তিনি। এশিয়ান কম্পিটিশন বিভাগে জমা পড়া সিনেমাগুলো দেখে বিচারক হিসেবে তার রায় জানাবেন।’

শর্মিলা ঠাকুর ছাড়াও এবারের ঢাকা উৎসবে দেখা যাবে বিশ্ব চলচ্চিত্রের একাধিক খ্যাতিমান ব্যক্তিত্বকে। উৎসবে চলচ্চিত্র নির্মাণের ওপর মাস্টারক্লাস নিতে ঢাকায় আসবেন ‘চিলড্রেন অব হ্যাভেন’ খ্যাত ইরানের বিখ্যাত পরিচালক মাজিদ মাজিদি। আরও দুটি মাস্টারক্লাস নেবেন পশ্চিমবঙ্গের নির্মাতা, অভিনেতা ও সংগীতশিল্পী অঞ্জন দত্ত ও চীনের চলচ্চিত্র বিশেষজ্ঞ শি চুয়ান।

এশিয়ার বিভিন্ন দেশ থেকে অংশ নেয়া সিনেমাগুলো দেখে তারা সেরা চলচ্চিত্র বাছাই করবেন। পুরস্কার হিসেবে সেরা চলচ্চিত্র ক্রেস্ট, সনদ ও নগদ এক লাখ টাকা পাবে। আয়োজক প্রতিষ্ঠান রেইনবো ফিল্ম সোসাইটি থেকে জানানো হয়েছে, চলতি বছর ৭০টি দেশ থেকে প্রায় ২৫০টি সিনেমা উৎসবে অংশ নিচ্ছে। সিনেমাগুলোর প্রদর্শনী হবে শিল্পকলা একাডেমি, আলিয়ঁন্স ফ্রঁসেজ ও জাতীয় জাদুঘর মিলনায়তনে।

চলচ্চিত্র নিয়ে দেশের বৃহত্তম আয়োজন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়মিতভাবে অনুষ্ঠিত হচ্ছে ১৯৯২ সাল থেকে। ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগান নিয়ে উৎসব আয়োজন করে আসছে রেইনবো ফিল্ম সোসাইটি। আসন্ন ২২তম আসরে থাকছে ৭৫টি দেশের ২৫০টির বেশি সিনেমা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button