Site icon Mohona TV

ইউক্রেনে আবার সেনা পাঠাচ্ছে রমজান কাদিরভ

রমজান কাদিরভ। ছবি: সংগৃহীত

চেচনিয়ার প্রেসিডেন্ট রমজান কাদিরভ ইউক্রেন যুদ্ধে রুশ বাহিনীর পক্ষে নতুন আরও ৩ হাজার যোদ্ধা পাঠানোর ঘোষণা দিয়েছেন।

সোমবার (২৭ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে দেওয়া একে পোস্টে এই ঘোষণা দেন তিনি। ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স মঙ্গলবার এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করেছে।

তিনি বলেন, এই যোদ্ধাদের সবাই অত্যন্ত লড়াকু মানসিকতার এবং লক্ষ্য অর্জনের প্রতি দৃঢ়প্রতিজ্ঞ। তাদের প্রত্যেকেই সেরা সামরিক সরঞ্জাম ও আধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ও রাশিয়ান ন্যাশনাল গার্ড ফোর্সের অধীনে ইউক্রেনে গঠিত নতুন ইউনিটে যুদ্ধ করবে তারা।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছের মানুষ হিসাবে পরিচিতি রয়েছে রমজান কাদিরভ এর। ইউক্রেন রাশিয়া যুদ্ধ শুরুর পর থেকেই রমজান কাদিরভ এর সেনারা রাশিয়ার পক্ষে যুদ্ধ করছে।

গত মে মাসে রমজান কাদিরভ জানান, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত রুশ বাহিনীতে মোট ২৬ হাজার চেচেন সেনা পাঠানো হয়েছে। এর মধ্যে প্রশিক্ষিত সেনা সদস্যের সংখ্যা ১৪ হাজার এবং স্বেচ্ছাসেবী সেনা ১২ হাজার।

উল্লেখ্য, ইউক্রেন রাশিয়া যুদ্ধ শুরুর পর থেকেই রমজান কাদিরভের নেতৃত্বে রুশ বাহিনীর পক্ষে সরাসরি যুদ্ধে অংশগ্রহণ করে হাজার হাজার চেচেন যোদ্ধা। অপরদিকে, কাদিরভ বিরোধী বিভিন্ন সশস্ত্র চেচেন গোষ্ঠী ইউক্রেনের পক্ষে লড়াইয়ে নামে।

author avatar
Editor Online
Exit mobile version