Site icon Mohona TV

কমছে না চিনির দাম: বাণিজ্যমন্ত্রী

আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: সংগৃহীত

দেশে চিনির উৎপাদন নেই, ভারতীয় চিনি আমদানিও বন্ধ; সে কারণে আপাতত চিনির দাম কমানোর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, “জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) চিঠি দেওয়া হলেও ডলারের দাম বৃদ্ধির কারণে চিনির আমদানি কর কমানো সম্ভব হয়নি।”

বুধবার সকালে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সব কথা বলেন মন্ত্রী।

শীতকালীন শাকসবজি, চাল, তেল, ডাল, আলু, মুরগিসহ অনেক খাদ্যপণ্যের দাম আগের চেয়ে অনেকটাই কমেছে বলে মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী।

এসময় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসনে আবার দলীয় মনোনয়ন পাওয়া ও নিজের জয়ের বিষয়ে টিপু মনুশি বলেন, এ নির্বাচন শুধু নিজের জন্য নয়, নৌকার জন্য ও উন্নয়নের জন্য। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এ আসনে যাকে মনোনয়ন দিতেন, তিনি তাঁর পক্ষ হয়ে কাজ করতেন।

রংপুরের উন্নয়ন নিয়ে কোনো সংশয় নেই জানিয়ে বাণিজ্যমন্ত্রী আরও বলেন, “রংপুরের উন্নয়নের দায়িত্ব কাঁধে নিয়েছেন প্রধানমন্ত্রী নিজেই। গ্যাস এসেছে উত্তরে। অর্থনৈতিক জোন তৈরি হচ্ছে। আগামী পাঁচ বছরের মধ্যে শিক্ষা, চাকরি, যোগাযোগ, স্বাস্থ্য ও ভারি শিল্প স্থাপনের মধ্য দিয়ে রংপুর অনন্য স্থানে জায়গা করে নেবে।”

আগামী ৫ বছরের মধ্যে শিক্ষা, চাকরি, যোগাযোগ, স্বাস্থ্য ও ভারী শিল্প স্থাপনের মধ্য দিয়ে রংপুর অনন্য স্থানে জায়গা করে নেবে বলে প্রত্যাশা করেন বাণিজ্যমন্ত্রী।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version