বিনোদন

২০২৪-এ দর্শকের তুমুল আগ্রহে যেসব হলিউড সিনেমা

মোহনা অনলাইন

২০২৩ এই শেষ হলো বলে। সিনেমাপ্রেমীদের জন্য এ বছরটা ভালোই কেটেছে। ২০২৪ সালও দারুণ কাটতে যাচ্ছে সিনেমাপ্রেমীদের জন্য। সামনের বছর জনপ্রিয় অনেক ফ্র্যাঞ্জাইজের প্রিক্যুয়েল, সিক্যুয়েল আর স্পিনঅফ পেতে যাচ্ছেন দর্শকেরা।

২০২৪ সালে ইংরেজি ভাষার যে সিনেমাগুলো দেখতে পারেন তার একটি সংক্ষিপ্ত তালিকা দেওয়া হলো। বলা বাহুল্য, এ তালিকায় সবগুলো সিনেমার উল্লেখ সম্ভব হয়নি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

ডুন: পার্ট টু

পরিচালক: ডেনিস ভিলেনুভ
অভিনয়: টিমোথি শালামে, জেনডায়া, ফ্লোরেন্স পু, রেবেকা ফার্গুসন, হাভিয়ের বারদেম, জশ ব্রলিন, ক্রিস্টোফার ওয়াকেন
মুক্তি: ১ মার্চ, ২০২৪

তালিকার শীর্ষেই থাকবে ডেনিস ভিলেনুভের তারকাখচিত ডুন: পার্ট টু। পল অ্যাট্রেয়িডসের (শালামে) গল্পকে কেন্দ্র করে এগিয়ে যাবে ডুন: পার্ট ওয়ান-এর সিক্যুয়েল এ সিনেমার গল্প। তবে সঙ্গে দেখা যাবে ফ্লোরেন্স পু অভিনীত প্রিন্সেস ইরুলানের মতো নতুন নতুন অনেক চরিত্র। ফ্র্যাঙ্ক হারবার্টের এপিক বৈজ্ঞানিক কল্পকাহিনীটির অবিশিষ্ট অংশে মরুরাজ্য আরাকিসের জন্য লড়াইয়ের চূড়ান্ত কোনো ফলাফলও দেখতে পাবেন দর্শকেরা।

কিংডম অভ দ্য প্ল্যানেট অভ দ্য এপস

পরিচালক: ওয়েস বল
অভিনয়: ওয়েন টিগ, ফ্রেয়া অ্যালান, পিটার ম্যাকন, কেভিন ডুরান্ড
মুক্তি: ২৪ মে, ২০২৪

২০১৭ সালে ওয়ার ফর দ্য প্ল্যানেট অভ দ্য এপস-এর মুক্তির ছয় বছর পর সিক্যুয়েল দেখতে যাচ্ছেন দর্শকেরা। আগের সিনেমার সূত্র ধরে গল্প এগিয়ে যাবে কিংডম অভ দ্য প্ল্যানেট অভ দ্য এপস-এর — টিকে থাকা অবশিষ্ট মানুষেরা বন্য, তার বদলে এপদের একাধিক সভ্যতা। তবে গল্পে ইতিবাচকতার সুর রয়েছে। সিনেমাটিতে তরুণ এপ নোয়া (টিগ) ও বুনো মানবি মে-কে (অ্যালান) মানুষ ও এপদের সহাবস্থানের উপায় খুঁজতে দেখবেন দর্শক।

ফিউরিওসা: আ ম্যাড ম্যাক্স সাগা

পরিচালক: জর্জ মিলার
অভিনয়: অ্যানা টেইলর-জয়, ক্রিমস হেমসওর্থ, টম ব্রুক
মুক্তি: ২৪ মে, ২০২৪

মুক্তির প্রায় এক দশক পরে ম্যাড ম্যাক্স: ফিউরি রোড-এর প্রিক্যুয়েল স্পিনঅফ হিসেবে আসছে ফিউরিওসা। সিনেমার গল্প এগিয়ে যাবে ইমপেরেটর ফিউরিওসকে কেন্দ্র করে। আগে ফিউরিওসার চরিত্রে অভিনয় করেছিলেন শার্লি থেরন। তার জায়গায় এবার তরুণ ফিউরিওসা হিসেবে দেখা যাবে দ্য কুইনস গ্যাম্বিট খ্যাত অ্যানা টেইলর-জয়কে। ফিউরি রোড-এর মতোই ধুন্ধুমার অ্যাকশন থাকছে এটিতেও। ‘ম্যাড ম্যাক্স’ ফ্র্যাঞ্চাইজের পঞ্চম সিনেমা এটি।

ব্যালেরিনা

পরিচালক: লেন ওয়াইজম্যান
অভিনয়: অ্যানা দে আরমা, কিয়ানু রিভস, গ্যাব্রিয়েল বায়ার্ন
মুক্তি: ৭ জুন, ২০২৪

দ্য কনটিনেন্টাল-এর পর জন উইক ইউনিভার্সের দ্বিতীয় স্পিনঅফ ব্যালেরিনা। সিনেমায় রুনি নামক এক ব্যালেরিনার গুপ্তঘাতক হয়ে ওঠার গল্প দেখবেন দর্শক। নিজের পরিবারের খুনিদের ওপর প্রতিশোধ নিতে তার এ নতুন যাত্রা। জানা গেছে, ব্যালেরিনার গল্পের পটভূমি জন উইক: চ্যাপ্টার ৩ – প্যারাবেলাম (২০১৯) ও জন উইক: চ্যাপ্টার ৪ (২০২৩)-এর মাঝামাঝি অবস্থিত।

আ কোয়ায়েট প্লেস: ডে ওয়ান

পরিচালক: মাইকেল সারনোস্কি
অভিনয়: লুপিতা নিয়ংয়ো, জোসেফ কুইন, অ্যালেক্স উলফ
মুক্তি: ২৮ জুন, ২০২৪

এ দশকের অন্যতম হরর ফ্র্যাঞ্চাইজের প্রিক্যুয়েল হতে যাচ্ছে এটি। ‘আ কোয়ায়েট প্লেস’ সিরিজের তৃতীয় সিনেমাটিতে পৃথিবীতে এলিয়েন আক্রমণের প্রথম দিন দেখতে পাবেন দর্শক। আগের দুই সিনেমার বদলে এবার সম্পূর্ণ নতুন চরিত্র দেখা যাবে আ কোয়ায়েট প্লেস: ডে ওয়ান-এ।

ডেডপুল ৩

পরিচালক: শন লিভি
অভিনয়: রায়ান রেনল্ডস, হিউ জ্যাকম্যান, মরিনা ব্যাকারিন, লেসলি উগামস
মুক্তি: ২৬ জুলাই, ২০২৪

২০২৪ সালের অন্যতম প্রত্যাশিত এ সিনেমায় ডেডপুল ও উলভেরাইন হিসেবে ফিরছেন যথাক্রমে রায়ান রেনল্ডস ও হিউ জ্যাকম্যান। সামনের বছরের অ্যাভেঞ্জার্স সিনেমাগুলোর চেয়েও ডেডপুল ৩-এর জন্য বেশি মুখিয়ে আছেন ভক্তরা। টোয়েন্টিফার্স্ট সেঞ্চুরি ফক্স অধিগ্রহণের ফলে মার্ভেলের কিছু চরিত্রের রাইটস পাওয়ার পর ডিজনির এটিই প্রথম ডেডপুল সিনেমা। মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স-এর ৩৪তম চলচ্চিত্র হতে যাচ্ছে ডেডপুল ৩

গ্ল্যাডিয়েটর ২

পরিচালক: রিডলি স্কট
অভিনয়: পল মেসকাল, ডেনজেল ওয়াশিংটন, কনি নিলসেন, পেদ্রো প্যাসকেল
মুক্তি: ২২ নভেম্বর, ২০২৪

২০ বছর ধরে গ্ল্যাডিয়েটর-এর সিক্যুয়েল তৈরির পরিকল্পনা করছেন রিডলি স্কট। ম্যাক্সিমাস ও কমোডাসের লড়াইয়ের বেশ কয়েক বছর পরের ঘটনা নিয়ে তৈরি হবে গ্ল্যাডিয়েটর ২-এ। আবারও রোমের ত্রাতার হিসেবে দেখা যাবে লুসিয়াসকে (পল মেসকাল)। সম্প্রতি নেপোলিয়ন মুক্তি পেয়েছে স্কটের পরিচালনায় — সমালোচকদের কাছ থেকে মিশ্র অনুভূতি পেয়েছে ছবিটি। তারপরও রিডলি স্কটের পরিচালনায় আরেকটি ইতিহাসনির্ভর সিনেমা দেখতে কারও আপত্তি থাকার কথা নয়।

এছাড়া ২০২৪ সালের ‘ওয়াচলিস্ট’-এ আরও যেসব সিনেমা রাখতে পারেন: জোকার: ফোয়া আ দো, ইনসাইড আউট ২, কুং ফু পান্ডা ৪, মিন গার্লস, ম্যাডাম ওয়েব, ঘোস্টবাস্টার্স: ফ্রজেন এম্পায়ার, গডজিলা x কং: দ্য নিউ এম্পায়ার, দ্য ফল গাই, গারফিল্ড, ও ক্র্যাভেন দ্য হান্টার

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button