আন্তর্জাতিক

29th KIFF: মুখ্যমন্ত্রীর গানে নাচবেন ডোনা থাকবেন সৌরভও!

মোহনা অনলাইন

২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরু হচ্ছে আজ ৫ ডিসেম্বর থেকে। নেতাজি ইনডোর স্টেডিয়ামে বিকেল ৪টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। প্রতিবছর বলিউডের বাঘা বাঘা সেলিব্রিটিরা এতে অংশ নেন।

এ অনুষ্ঠানের উদ্বোধনী দিনে সমবেত নৃত্য পরিবেশন করবেন সাবেক বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির স্ত্রী ডোনা গাঙ্গুলি। চমক করা খবর হচ্ছে, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির লেখা এবং সুর করা ‘এই পৃথিবী একটাই দেশ’ গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করবেন নৃত্যশিল্পী ডোনা ও তার ছাত্রছাত্রীরা। গানটি গেয়েছেন পালক মুছাল।

উদ্বোধনী অনুষ্ঠানে নাচের পারফরম্যান্সের জন্য কীভাবে প্রস্তুতি নিচ্ছেন? এবিষয়ে ডোনা গঙ্গোপাধ্যায় জানান, ‘আমাদের যে গানটি দেওয়া হয়েছে সে গানে পারফর্ম করার সাধ্য মতো চেষ্টা করব, আশাকরি অতিথিদের ভালো লাগবে।’ সারা বছর বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম করেন ডোনা ও তাঁর দীক্ষামঞ্জরীর শিল্পীরা, তবে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পারফর্ম করা সম্মানের বলেই মনে করেন ডোনা। তাঁর সঙ্গে থাকবেন প্রায় ১৫০ থেকে ২০০ জন শিল্পী।

এদিকে চলচ্চিত্র উৎসবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সামনে পারফর্ম করা প্রসঙ্গে ডোনা বলেন, ‘সারা বছর ও ব্যস্ত থাকে, আমার অনুষ্ঠান দেখার সময় ও বের করতে পারে না। সেখানে চলচ্চিত্র উৎসবে যদি ও আমার অনুষ্ঠান দেখে সেটা আমার বেশ ভালো লাগে।’

প্রতিবছরই অমিতাভ বচ্চন এবং শাহরুখ খানকে উপস্থিত থাকতে দেখা গেলেও এবার নাও দেখা যেতে পারে। তার বদলে দেখা যাবে সালমান খান, কমল হাসান, অনিল কাপুর, মহেশ ভাট, শত্রুঘ্ন সিন্‌হা, সোনাক্ষী সিন্‌হাকে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button