Site icon Mohona TV

রিয়াদ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল’ এ ’দামাল’!

ছবি: সংগৃহীত

স্বাধীন বাংলা ফুটবল দলের অনুপ্রেরণায় নির্মিত পরিচালক রায়হান রাফির সিনেমা ‘দামাল’। এটি মূলত পিরিয়ডিক সিনেমা। এখানে ১৯৭১ সালকেও দেখানো হয়েছে। একদল হার না-মানা মানুষের গল্পের ছবিটিতে প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম ও শরীফুল রাজ। 

সৌদি আরবের রিয়াদে ভারতীয় দূতাবাসের আয়োজনে ‘অ্যাম্বাসেডর’স চয়েস: ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল’ এ বাংলাদেশি চলচ্চিত্র দামাল প্রদর্শিত হয়েছে। দর্শকরা দামাল চলচ্চিত্রে মহান মুক্তিযুদ্ধ ও সমসাময়িক ঘটনাবলী দেখতে পেয়ে আবেগতাড়িত হয়ে পড়েন। উপস্থিত বাংলাদেশি কমিউনিটির সদস্যরা চলচ্চিত্রটির উচ্চকিত প্রশংসা করেন।

এ খবরে বেশ উচ্ছ্বসিত পরিচালক রায়হান রাফি। তিনি বলেন, ‘দামাল সিনেমাটি স্বাধীন বাংলা ফুটবল দলের ঘটনা থেকে অনুপ্রাণিত। ওই ঘটনাটি নিয়েই সিনেমা নয়। বায়োপিকে যেমন সব ঘটনা একই থাকতে হয়, দামাল সিনেমা তেমনটা না। কারণ আমি ওই ঘটনাটাই বলতে চাইনি। আমি সেটার স্পিরিট নিয়ে কাজ করতে চেয়েছি। ছবিটি মুক্তির পর দর্শক উপভোগ করেছেন, প্রশংসা করেছেন। এটা আমাকে প্রেরণা জুগিয়েছে। আশা করি রিয়াদে প্রদর্শনীর পর সেখানেও দর্শককে মুগ্ধ করবে দামাল।’

সিয়াম, মিম, রাজ ছাড়াও এ ছবিতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, রাশেদ মামুন অপু, সুমিত, সাঈদ বাবু, শাহনাজ সুমি, নাজমুস সাকিব, সামিয়া অথৈ, পূজা ক্রুজ, সারওয়াত আজাদ বৃষ্টিসহ অনেকে।

author avatar
Online Editor SEO
Exit mobile version