Site icon Mohona TV

মেট্রোরেলে চড়ে উচ্ছ্বসিত ঢাবি শিক্ষার্থীরা

ছবি: সংগৃহীত

দেশের যোগাযোগব্যবস্থায় আধুনিক ও যুগান্তকারী সংযোজন মেট্রোরেল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার জন্য টিএসসিতে দেওয়া হয়েছে মেট্রোরেল স্টেশন। বুধবার (১৩ ডিসেম্বর) সকালে সেটিও চালু হয়েছে।

এদিন মতিঝিল থেকে ছেড়ে আসা মেট্রোরেল সকাল ৭টা ৩৫ মিনিটে টিএসসি স্টেশনে প্রথম পৌঁছে। তবে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা সকাল ৭টা থেকেই টিএসসি স্টেশনে অপেক্ষা করতে থাকেন। এ সময় প্রথমবারের মতো মেট্রোরেলে চড়া নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তারা এবং এই উন্নয়ন প্রকল্পের জন্য ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীকে।

সকালে টিএসসি স্টেশনে কথা হয় ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক তানবীর হাসান সৈকতের সঙ্গে। তিনি বলেন, মেট্রোরেল আরও আগে থেকে শুরু হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেবাটি পাননি। আজ থেকে আমরা সেই সেবা পাচ্ছি। ইতোমধ্যে শিক্ষার্থীরা আগ্রহ-উচ্ছ্বাস নিয়ে এসে পৌঁছেছে স্বপ্নের মেট্রোরেলে চড়তে। মেট্রোরেল আমার কাছে খুবই ভালো লেগেছে, এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। মেট্রোরেল তারুণ্যের ড্রিম প্রজেক্ট ছিল, সেটি বাস্তবায়ন করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

মৃত্তিকা, পানি ও পরিবেশবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার ইকবাল উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, প্রথমবারের মতো মেট্রোরেলে চড়ে ভালোই লাগছে। এখন আর সকাল ৮টার ক্লাস মিস হবে না। রাস্তার বিরক্তিকর যানজটও সহ্য করতে হবে না। দূরদূরান্ত থেকে আসা শিক্ষার্থীদের জন্য টিএসসিতে মেট্রোরেল স্টেশন একটা আশীর্বাদ।

author avatar
Online Editor SEO
Exit mobile version