Site icon Mohona TV

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ছবি: সংগৃহীত

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতির এ শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৭টায় রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান।

শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে বৃহস্পতিবার সকাল ৭টা ৫ মিনিটে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। তার কিছুক্ষণ পর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

বার্তা সংস্থা বাসসের প্রতিবেদনে জানানো হয়, শ্রদ্ধা জানানো শেষে রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান উভয়ই শহীদ বুদ্ধিজীবীদের সম্মানে কিছুক্ষণ নীরবতা পালন করেন। ওই সময় বিউগলে বেজে ওঠে করুণ সুর।

এর আগে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আসা রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ সংশ্লিষ্টরা।

এদিকে প্রধানমন্ত্রী হিসেবে ফুল দেয়ার পর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের নেতা-কর্মীদের নিয়ে ফের শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা। ওই সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবীদের পরিবারের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী। স্মৃতিসৌধে আনুষ্ঠানিকতা শেষ করে তিনি রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

author avatar
Online Editor SEO
Exit mobile version