জাতীয়

ঢাকা-২ আসনে নৌকার প্রতীক পেয়েছেন কামরুল ইসলাম

মোহনা অনলাইন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন। তার পক্ষে প্রতীক গ্রহণ করেছেন ৫৬ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন।

প্রতীক পাওয়ার পথ থেকেই প্রচার-প্রচারণায় জন্য মাঠে নামতে পারবেন প্রার্থীরা। তারা ভোটারদের কাছে যাবেন এবং ভোট চাওয়া শুরু করবেন।  ঢাকা-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ডা. হাবিবুর রহমান ট্রাক প্রতীক বরাদ্দ পেয়েছেন। সকাল থেকে প্রতীক বরাদ্দ দেয়া শুরু হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে রিটার্নিং কর্মকর্তারা সারা দেশে এক যোগে প্রতীক বরাদ্দ দিচ্ছেন।

জাতীয় পার্টির সালমা ইসলামকে ঢাকা -১ আসনে লাঙল প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। তার পক্ষে প্রতীক গ্রহণ করেছেন তার প্রতিনিধি জিল্লুর রহমান। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনী প্রচারণা চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। সেই অনুসারে তারা ১৮ দিন সময় পাবেন প্রচার প্রচারণা চালানোর জন্য। আর৭ জানুয়ারি হবে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

 
সংসদ নির্বাচনে বৈধ প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল রোববার (১৭ ডিসেম্বর)। অনেক প্রার্থী শেষ দিনে এসে তাদের মনোনয়ন প্রত্যাহার করেন। চূড়ান্ত হয়েছে সব দলের এবং স্বতন্ত্র প্রার্থীদের তালিকা।
 
ইসির তথ্য মতে, ৩৪৭টি মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়েছে। ৫টি স্থগিত রয়েছে। এ নির্বাচনে বৈধ প্রার্থীর সংখ্যা ১৮৯৬। আর নির্বাচনে অংশগ্রহণ করছে ২৭টি রাজনৈতিক দল।
 
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button