অর্থনীতি

ইভ্যালির সিইও রাসেল জামিনে মুক্ত

মোহনা অনলাইন

জামিনে মুক্তি পেয়েছেন ইভ্যালির প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাসেল। গতকাল সোমবার বিকেলে কাশিমপুর কারাগার থেকে জামিনে বের হন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন রাসেলের আইনজীবী সুপ্রিম কোর্টের জেষ্ঠ্য আইনজীবী আহসানুল করিম। চট্রগ্রামের এক গ্রাহকের করা চেক জালিয়াতির মামলার শুনানি শেষে সোমবার জামিন দেওয়া হয়।

২০১৮ সালের ডিসেম্বরে যাত্রা শুরুর পরপরই কম দামে পণ্য বিক্রির বিজ্ঞাপন দিয়ে সাড়া ফেলে অনলাইন মার্কেট প্লেস ইভ্যালি। তবে অর্থ দিয়েও পণ্য না পেয়ে গ্রাহকদের অসন্তোষ বাড়তে থাকে। প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর আরিফ বাকের নামের এক গ্রাহক গুলশান থানায় ইভ্যালির মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেন। পরদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে তাদের গ্রেপ্তার করে র‍্যাব।

গত বছরের ২১ এপ্রিল চেক প্রতারণার নয় মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলকে জামিন দেন আদালত। ওই দিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পান তিনি। তবে, তার বিরুদ্ধে আরও মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি রাসেল।

গত বছরের ৬ এপ্রিল শামীমা নাসরিন জামিনে মুক্ত হলেও কারাগারে ছিলেন রাসেল। সোমবার রাসেলের মুক্তির খবরে আবারও পাওনা ফেরতের দাবি জানিয়েছেন হাজার হাজার গ্রাহক ও মার্চেন্টরা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button