জাতীয়

আজ ব্যালট পেপার যাচ্ছে ১৩ টি জেলায়

মোহনা অনলাইন

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রথম ধাপে আজ দেশের ১৩টি জেলায় ব্যালট পেপারসহ অন্যান্য নির্বাচনি সামগ্রী সরবরাহ করা হবে। ভোটগ্রহণের প্রস্তুতি হিসেবে গত ১৯ ডিসেম্বর থেকেই চলছে ব্যালট পেপার ছাপানোর কাজ, যা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যেই সংসদ নির্বাচনের ব্যালট রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানো শুরু হয়েছে।

আজ প্রথম পর্যায়ে ১৩টি জেলায় ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড পাঠানো হচ্ছে। পর্যায়ক্রমে অন্যান্য জেলায় পাঠানো হবে। গতকাল রোববার (২৪ ডিসেম্বর) সব জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কাছে ইসির জ্যেষ্ঠ সহকারী সচিব মুহাম্মদ এনাম উদ্দীন স্বাক্ষরিত চিঠি থেকে ব্যালট পেপার সরবরাহের বিষয়টি জানা যায়।

বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম ও স্ট্যাম্প প্যাড-সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার বরাবর ২৫ ডিসেম্বর গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস ও বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে বিতরণ করা হবে। তবে কোনো নির্বাচনী এলাকায় মামলাসংক্রান্ত অন্য জটিলতা থাকলে সংশ্লিষ্ট জেলার ব্যালট পেপার বিতরণের তারিখ পরিবর্তন করা হতে পারে।

প্রথম পর্যায়ে পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা, রাঙ্গামাটি, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, ভোলা, বরগুনা, পটুয়াখালী এবং নেত্রকোণা জেলায় পাঠানো হচ্ছে ব্যালট পেপার।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button