Site icon Mohona TV

বাংলাদেশি দুই প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করল সৌদি আরব

বাংলাদেশি দুই প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করল সৌদি

ছবি: সংগৃহীত

এক ভারতীয় নাগরিককে হত্যার দায়ে সৌদি আরবে দুই বাংলাদেশি প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এর আগে সৌদি আরবের রাজকীয় আদালত তাঁদের মৃত্যুদণ্ডের রায় দেয়। গতকাল শনিবার সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম গালফ নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মুখে কীটনাশক ছিটিয়ে ভারতীয় এক প্রবাসীকে হত্যার দায়ে আদালতের চূড়ান্ত রায়ে দোষী সাব্যস্ত হওয়ার পর সৌদি আরবে বাংলাদেশি দুই প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। আর্থিক বিবাদের কারণে ওই দুই বাংলাদেশি ভারতীয় নাগরিককে হত্যা করেছেন বলে অভিযোগে বলা হয়েছে। তবে কবে, কখন ভারতীয় ওই প্রবাসীকে হত্যা করা হয়েছে, সেই বিষয়ে কিছু জানানো হয়নি।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, যাঁদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে, তাঁরা বাংলাদেশি নাগরিক। ভারতীয় এক নাগরিককে প্রলুব্ধ করার দায়ে দোষী সাব্যস্ত হন তাঁরা। ঘটনার দিন ভারতীয় নাগরিককে একটি গাড়িতে উঠিয়ে উন্মুক্ত মাঠে নিয়ে যান তাঁরা। পরে পেছন থেকে গলায় কাপড় পেঁচিয়ে তাঁর শ্বাস রোধ করা হয়। এ সময় তাঁকে হত্যার জন্য মুখে কীটনাশক ছিটিয়ে দেন অভিযুক্তরা।

এ ঘটনার পর ভারতীয় ওই নাগরিকের মরদেহ মাটিতে পুঁতে ফেলার চেষ্টা করেন ওই দুই বাংলাদেশি। কিন্তু তার আগেই পুলিশের হাতে গ্রেপ্তার হন তাঁরা। দীর্ঘ তদন্তের পর বাংলাদেশি ওই দুই প্রবাসীর বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়। দেশটির আদালত তাঁদের দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের সাজা দেন।

অভিযুক্তদের পক্ষের আইনজীবী আদালতের রায়ের বিরুদ্ধে সৌদির সুপ্রিম কোর্টে আপিল করেন। পরে সৌদি আরবের রাজকীয় আদালতের নির্দেশে তাঁদের চূড়ান্ত সাজা বহাল রাখা হয়।

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জিজান প্রদেশে ওই দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তবে তাঁদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

author avatar
Ujjwal Roy
Exit mobile version