জাতীয়

উত্তরা-মতিঝিল সবগুলো স্টেশনেই থামবে মেট্রোরেল

মোহনা অনলাইন

যানজট থেকে নগরবাসীকে মুক্তি দিতে আনুষ্ঠানিক যাত্রা শুরুর এক বছর পূর্ণ করল দেশের প্রথম মেট্রোরেল। ২০২২ সালের ২৮ ডিসেম্বর চালু হয় বহুল-আকাঙ্ক্ষিত মেট্রোরেল। এরই ধারাবাহিকতায় ৩১ ডিসেম্বর চালু হচ্ছে মেট্রোরেলের বাকি দুটি স্টেশন কারওয়ানবাজার ও শাহবাগ।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাজধানীর ইস্কাটনে ঢাকা মাস ট্রানজিট কোম্পানির লিমিটেডের অফিসে এই ঘোষণা দেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, সব কটি স্টেশন চালুর পর প্রথম তিন মাসে সেবা বৃদ্ধিতে মনোযোগ দেয়া হবে। তার পরের তিন মাসে ধীরে ধীরে মেট্রো চলাচলের সময় বাড়ানো হবে। তখন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে। তবে এখনই সময়সূচির কোনও পরিবর্তন আসবে না।

উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের মোট ১৬টি স্টেশন রয়েছে। এর মধ্যে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। আর উত্তরা থেকে আগারগাঁও অংশ পর্যন্ত সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলাচল করছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কারওয়ান বাজার স্টেশনে প্রবেশ ও বহির্গমনের সব পথ এখনো নির্মিত হয়নি। শাহবাগে একটি লিফটের কাজ সম্পন্ন করতে কিছুটা সময় লাগবে। বঙ্গবন্ধু শেখ মুজিব স্পেশালাইজড হাসপাতালে রোগীদের ওঠানামায় র‍্যাম্প নির্মাণ করা হবে। ফার্মগেটের ফুটওভারব্রিজের সঙ্গে ওয়াকওয়ে যুক্ত করার চেষ্টা করা হচ্ছে।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button