Site icon Mohona TV

ভারতে প্লেব্যাকের জন্য সবচেয়ে বেশি পারিশ্রমিক নেন কোন সংগীতশিল্পী!

ছবি: সংগৃহীত

গায়ক হওয়ার স্বপ্ন চোখে নিয়ে অনেকেই পাড়ি দেন বলিউডে। মায়া নগরীতে যাওয়ার পর কিছুজন প্রতিষ্ঠা পান, আবার কিছুজন হারিয়ে যান। যারা প্রতিষ্ঠা পেয়েছেন, তাদের মধ্যে কিছু জনের গান সব সময় মুগ্ধ করে শ্রোতাদের।

এই তালিকায় শুরুতেই রয়েছে অরিজিৎ সিং, সুনিধি চৌহান, শ্রেয়া ঘোষাল এবং সোনু নিগমের নাম। কিন্তু জানেন কি, ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত গায়কের নাম এই তালিকাতে নেই! রিপোর্ট অনুযায়ী, যিনি প্রতি গানের জন্য ৩ কোটি টাকা পারিশ্রমিক পান!

সিনেমায় তাদের কণ্ঠে তারকাদের গান গাইতে দেখা গেলেও কখনো শোনা যায় না পারিশ্রমিকের কথা। সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতে একটি গানের জন্য সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া সংগীতশিল্পী এ আর রহমান। প্রতিটি গানের জন্য তিন কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন অস্কারজয়ী এ সংগীত পরিচালক।

গায়ক-সুরকার এ আর রহমান এক একটি গানের জন্য ৩ কোটি টাকা পারিশ্রমিক নেন। আবার কারও দাবি, সুরের জাদুকর কয়েকটি গানের জন্য পারিশ্রমিক ৫ কোটি টাকা নিয়েছেন। তবে শুধু গান নয়, কনসার্ট এবং লাইভ স্টেজ পারফরম্যান্সের জন্যও তার পারিশ্রমিক ১ কোটি টাকার বেশি থাকে। তাই এক কথায় বলাই যায়, গান গেয়ে ভারতের সবচেয়ে বেশি আয় করেন এ আর রহমান।

এ আর রহমানের পরে ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া সংগীতশিল্পী হলেন শ্রেয়া ঘোষাল। যিনি প্রতি গানের জন্য ২৫লক্ষ টাকা পারিশ্রমিক দাবি করেন। রিপোর্ট অনুযায়ী, সুনিধি চৌহান এবং অরিজিৎ সিংয়ের আয় প্রতি গানে ২০-২২ লক্ষ টাকা।

এ ছাড়া ভারতীয় সংগীতের অন্যান্য তারকাদের মধ্যে শীর্ষস্থানীয় যে সকল গায়ক রয়েছেন, যারা নিয়মিত গান প্রতি ২০ লক্ষ টাকার বেশি পারিশ্রমিক দাবি করেন। ভারতীয় সিনেমায় প্লেব্যাকের জন্য অন্যান্য সংগীত শিল্পীরা প্রতি গানের জন্য প্রায় ৫ থেকে ১০ লক্ষ টাকা পারিশ্রমিক দাবি করেন।

author avatar
Online Editor SEO
Exit mobile version