বিজ্ঞান ও প্রযুক্তি

স্টোরিতে প্রোফাইল শেয়ারের সুবিধা আনছে ইনস্টাগ্রাম

মোহনা অনলাইন

২০১৬ সালে ইনস্টাগ্রামে যুক্ত হয়েছিলো স্টোরি ফিচারটি। যেখানে ইচ্ছে মতো ছবি কিংবা ভিডিও আপলোড করা যায়। ২৪ ঘণ্টা পর সেই ছবি-ভিডিও নিজে থেকেই উধাও হয়ে যায়। যতদিন গড়িয়েছে, ততই জনপ্রিয় হয়েছে এই ফিচার। নিজেদের নানা মনের কথা তুলে ধরেছেন ব্যবহারকারীরা। আর এবার স্টোরিতে আরও একটি বিশেষত্ব যোগ হতে চলেছে।

মেটার মালিকানাধীন ইনস্টাগ্রাম রিলস অপশনটি চালু করার পর থেকেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছিলো। টিকটকের বিকল্প প্ল্যাটফর্ম হয়ে ওঠে রিলস। নানা ধরনের ভিডিও আপলোড করে রাতারাতি সেনসেশন হয়ে ওঠেন অনেকেই। এবারও নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর একটি অস্ত্র ব্যবহারকারীদের হাতে তুলে দেওয়া হচ্ছে। শোনা যাচ্ছে শিগগিরই এক ব্যবহারকারী অন্য ব্যবহারকারীর প্রোফাইল নিজেদের স্টোরিতে শেয়ার করতে পারবেন।

জানা গেছে, ফিচারটি চালু করার জন্য জোরকদমে কাজ চলছে। আগের মতো ‘অ্যাড টু স্টোরি’ অপশনে গিয়েই অন্যের প্রোফাইল শেয়ার করা যাবে। এর ফলে ওই ব্যবহারকারী অন্য ব্যবহারকারীদের আমন্ত্রণ জানাতে পারবেন তাঁর প্রোফাইল কিংবা পেজ ফলো করতে। ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি স্ক্রিনশট। সেখানেই দেখা যাচ্ছে, ভিউ প্রোফাইল বলে একটি অপশন থাকবে। সেখান থেকেই সেই প্রোফাইলে ঢুকে পড়া যাবে।

স্টোরিতে দেওয়া ছবি কিংবা ভিডিও যেমন ২৪ ঘণ্টা পর উধাও হয়ে যায়, মনে করা হচ্ছে, প্রোফাইল শেয়ার করলেও তার আয়ু হবে ২৪ ঘণ্টাই। তবে এই ফিচার ইনস্টাগ্রামে কবে থেকে যুক্ত হতে চলেছে, সে সম্পর্কে মেটা এখনও কোনও ইঙ্গিত দেয়নি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button