Site icon Mohona TV

আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচন

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে বিকেল চারটায়। বাংলাদেশে অংশগ্রহণমূলক, অবাধ, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চেয়েছিল বন্ধু রাষ্ট্রগুলো। প্রধান বিরোধীদলবিহীন এবারের নির্বাচন আন্তর্জাতিক গণমাধ্যমে বিশেষ গুরুত্ব পেয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ভোট কেন্দ্র খোলার পরপরই ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান বিরোধী দল বয়কট করা নির্বাচনে তিনি টানা চতুর্থ মেয়াদে জয়ী হতে চলেছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম শিরোনাম করেছে, “অশান্তির আবহে নির্বাচন চলছে বাংলাদেশে, ভোট দিয়ে বেরিয়ে কী বললেন প্রধানমন্ত্রী হাসিনা?” তারা লিখেছে. নৌকার জয় নিয়ে আশাবাদী হাসিনা। ভোট দিয়ে বেরিয়ে প্রধানমন্ত্রী জানান, দেশের জনগণের উপর তাঁর আস্থা রয়েছে। তাঁর দলেরই জয় হবে বলে তিনি নিশ্চিত।

ভারতের আরেক সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, নৌকার জয় নিয়ে আশাবাদী হাসিনা। ভোট দিয়ে বেরিয়ে প্রধানমন্ত্রী জানান, দেশের জনগণের ওপর তার আস্থা রয়েছে। তার দলেরই জয় হবে বলে তিনি নিশ্চিত।

তুরস্কভিত্তিক বার্তা সংস্থা আনাদোলুর প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ জানুয়ারির নির্বাচনে টানা ৪র্থ মেয়াদে জয়ী হতে চলেছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, রবিবার বাংলাদেশের সাধারণ নির্বাচনের ভোট শুরু হয়েছে, যা প্রধান বিরোধী দল বয়কট করেছে। এই নির্বাচনের মাধ্যমে বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদি নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার টানা চতুর্থ মেয়াদে জয়ী হতে প্রস্তুত।

ভয়েস অব অ্যামেরিকা লিখেছে, ভোটের সূচনা হওয়ার সাথে সাথে বাংলাদেশের বিতর্কিত নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কা দেখা দিয়েছে।

 

author avatar
Online Editor SEO
Exit mobile version