বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন বছরে নতুন ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

মোহনা অনলাইন

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক মালিকানাধীন প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ এখন পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এর মাধ্যমে পৃথিবীর যে কোনো প্রান্তে ফোনে বিনা মূল্যে, সহজে, দ্রুত ও নিরাপদে মেসেজ এবং কল করা যায়।

বিশ্বজুড়ে ২ বিলিয়নেরও বেশি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। আর ব্যবহারকারীরা সপ্তাহে গড়ে সাড়ে ৩ ঘণ্টার বেশি সময় ব্যয় করেন। আরোও একটি দুর্দান্ত ফিচার নিয়ে হাজির  হোয়াটসঅ্যাপ। গ্রাহকদের  এ প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা আরো  ভালো করতে এবং হোয়াটসঅ্যাপকে আরো জনপ্রিয় করতে একের পর এক ফিচার নিয়ে আসছে এ মেসেজিং অ্যাপটি। মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি ব্যবহারকারীর নিরাপত্তার দিকেও জোরদার নজর রাখে।

ফিচারটি ব্যবহার করার ফলে আপনি আপনার ফোন নম্বর সহজে লুকিয়ে রাখতে পারবেন। অনেক ব্যবহারকারী চান না যে, তাদের নম্বর ওপর প্রান্তে থাকা মানুষ জানুক। এই সমস্যা এবার সমাধানের পথে হোয়াটসঅ্যাপ । ভাবছেন তো কীভাবে?

সময়ের সাথে তাল মিলিয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মেসেজিং অ্যাপগুলোর জনপ্রিয়তা। সেই তালিকায় রয়েছে হোয়াটসঅ্যাপও। আর ব্যবহারকারীদের সুবিধার্থে সবসময় নতুন নতুন ফিচার আনার চেষ্টা করে থাকে সংস্থাটি। এবার ফোন নম্বর গোপন রেখে হোয়াটসঅ্যাপ করার সুবিধা পাবেন সকল ব্যবহারকারী।

ইতিমধ্যে ওয়েবিটাইনফো একটি স্ক্রিনশট শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে, যে সার্চবারে নাম লিখে যে কাউকে খুঁজে বের করা যাবে। কাউকে খুঁজে বের করতে হলে আর তার  নম্বরের প্রয়োজন হবে না। মোবাইল ও ওয়েব ভার্সন দুক্ষেত্রেই এই পদ্ধতি প্রযোজ্য থাকবে।

তাছাড়াও হোয়াটসঅ্যাপ সম্প্রতি নিয়ে এসেছে নতুন এক ফিচার ‘প্রাইভেসি চেকআপ’। এটার জন্য প্রথমেই প্রাইভেসি সেটিংসে গিয়ে ‘স্টার্ট চেকআপ’-এ ট্যাপ করতে হবে। তাহলেই একের পর এক বেশ কিছু স্ক্রিন দেখা যাবে। যার সাহায্যে ব্যবহারকারীরা দেখে নিতে পারবেন কে তাদের কোন গ্রুপে অ্যাড করতে পারবে, অনলাইন কে কে স্টেটাস ও লাস্ট সিন দেখতে পারবে ইত্যাদি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button