আন্তর্জাতিক

টেলিভিশন স্টুডিওতে লাইভ অনুষ্ঠানে বন্দুকধারীদের হামলা

মোহনা অনলাইন

দক্ষিণ আমেরিকার দেশ একুয়েডরে সরাসরি সম্প্রচার চলাকালে মুখোশধারী বন্দুকধারীরা একটি টেলিভিশন স্টুডিওতে জোর করে ঢুকে পড়ে আতঙ্কিত কর্মীদের হুমকি-ধামকি দিয়েছে। দেশটির গুয়াইকিল শহরে টিসি নামের ওই টেলিভিশন স্টেশনে রুদ্ধশ্বাস এ ঘটনা ঘটে। খবর এপির। 

এক দুর্ধর্ষ অপরাধী কারাগার থেকে পালিয়ে যাওয়ার পর ৬০ দিনের জরুরি অবস্থা জারির পরদিন এমন ঘটনা ঘটল। ঘটনার প্রায় আধা ঘণ্টা পর ওই স্টুডিওতে ঢোকে পুলিশ সদস্যরা। পরে হামলাকারী ১৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তবে এ ঘটনায় প্রাণ হারাননি কেউ।

বন্দুকধারীরা স্টুডিওটি দখল করে নেওয়ার পর আরও প্রায় ২০ মিনিট ধরে লাইভ সম্প্রচার চলে। বন্দুকধারীরা সবাই মাঙ্কিটুপি পরা ও অধিকাংশই কালো পোশাকে ছিল। মেঝেতে বসা টেলিভিশন কর্মীরা তাদের গুলি না করার জন্য কাকুতি মিনতি করছিল।

হামলাকারীরা ওই অনুষ্ঠানের কর্মীদের মেঝেতে শুয়ে ও বসে পড়তে বাধ্য করে। সেখানে তারা গুলি চালায়। এ সময় এক নারীকে বলতে শোনা যায়, গুলি করবেন না, দয়া করে গুলি করবেন না। একপর্যায়ে সরাসরি সম্প্রচার বন্ধ হয়ে পড়ে। এর আধা ঘণ্টা পর পুলিশ সেখানে যায়।

পুলিশ জানিয়েছে, টেলিভিশন স্টেশনটি থেকে কর্মীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। সন্দেহভাজন কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

অপরদিকে একই দিন দেশটির বিভিন্ন শহরে বিস্ফোরণ ৭ জন পুলিশ সদস্যকে অপহরণ করে অপরাধী চক্রটি। একটি ভিডিওতে দেখা গেছে, অপহৃত এক পুলিশ সদস্যকে দিয়ে প্রেসিডেন্টের উদ্দেশে একটি লিখিত বক্তব্য পড়ানো হয় যাতে তাকে দিয়ে বলানো হয়, আপনি (প্রেসিডেন্ট) যুদ্ধ ঘোষণা করেছেন, আপনি যুদ্ধই পাবেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button