বিনোদন

সন্তানের ক্যানসার-যন্ত্রণার স্মৃতিচারণ ইমরান হাশমি

মোহনা অনলাইন

২০০৬ সালে পারভিন শাহিনকে বিয়ে করেন অভিনেতা ইমরান হাশমি। বিয়ের ৪ বছর পর ২০১০-এর ফেব্রুয়ারিতে তাঁদের জীবনে আসে প্রথম সন্তান আয়ান। তারপর সব ঠিকঠাকই চলছিল। কিন্তু ২০১৪ সালে ১৫ জানুয়ারি দিনটা ইমরান ও পারভিনের জীবনে কঠিনতম একটা দিন। সেদিন ক্যানসার ধরা পড়ে আয়ানের।

ভয়াবহ ১০ বছর। ২০১৪ সাল থেকে ২০১৯। ৫ বছর ধরে কেবল একটাই ভয়, সন্তানহারা হবেন না তো? একরত্তির হাসি, কান্না, আদর হাওয়ায় মিশে যাবে না তো? ইমরান হাশমির কাছে সেই ৫টি বছর যেন এমনই ছিল। ২০১৯-এ ছেলে আয়ানের ক্যানসার মুক্ত হওয়ার কথা জানান ইমরান হাশমি।

সন্তান আয়ানের রোগ নির্ণয়ের দশ বছর পূর্তিতে এক্সে (টুইটার) সবাইকে ধন্যবাদ দিয়েছেন অভিনেতা। ভালোবাসা ও প্রার্থনা নিয়ে পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা জানিয়েছেন। ইমরান হাশমি লিখেছেন, ‘আজ আয়ানের রোগ নির্ণয়ের দশ বছর। আমাদের জীবনের সবচেয়ে কঠিন সময়, কিন্তু বিশ্বাস এবং আশা দিয়ে, আমরা তা অতিক্রম করেছি। আরও গুরুত্বপূর্ণ, আয়ান এটি কাটিয়ে উঠেছে এবং শক্ত হয়ে দাঁড়াতে চলেছে। আপনাদের ভালোবাসা এবং প্রার্থনা নিয়ে আমাদের পাশে দাঁড়ানোর জন্য অসীম কৃতজ্ঞতা।’

ছেলের ক্যানসার জয় এবং তাঁর এবং স্ত্রী পারভিনের আতঙ্কের জীবনকাহিনি নিয়ে ইমরান একটি বইও লিখেছিলেন। যেখানে তিনি আয়ানকে যোদ্ধা হিসেবে উল্লেখ করেন। বইয়ের নাম দেন, ‘দ্য কিস অব লাইফ: আ সুপারহিরো অ্যান্ড মাই সন ডিফিডেট ক্যানসার।’

পারভিন বা ইমরান জানেন না, কীকরে তাঁরা সেই লড়াইটা লড়েছিলেন। এখন মনে পড়লে ভাবেন, একমাত্র একটাই আশা ছিল, ছেলে সেরে উঠবে। সেই মানসিক বলেই এত দূর এগিয়ে এসেছেন তাঁরা। ইমরানের মতে, তাঁদের থেকে অনেক কঠিন লড়াইটা লড়েছে তাঁদের ছেলে। শারীরিক, মানসিক কষ্ট তাকেই পেতে হয়েছে। তাই সে যোদ্ধা।

এদিকে ইমরানের ছেলের ক্যানসার ধরা পড়ার পর প্রতিদিন তাঁদের খোঁজ নিতেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। ইমরানকে আশ্বাস দিয়েছিলেন, যে কোনও দরকারে তিনি পাশে থাকবেন। সে কথা নিজের বইতে লিখেছিলেন ইমরান।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button