বিনোদন

পর্দায় সৌরভ গাঙ্গুলী ভূমিকায় কে?

মোহনা অনলাইন

নির্মাণ হচ্ছে কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির বায়োপিক। দুই বছর আগে ঘোষণা হয়েছে সিনেমাটির। তবে নতুন বছরে জানা গেল সিনেমাটির বেশ কিছু খবর। তবে পর্দায় তাঁর বর্ণময় ক্যরিয়ার থেকে ব্যক্তিগতজীবন কে ফুটিয়ে তুলছেন, সেটাই জানার কৌতূহল ছিল সিনেপ্রেমীদের। বিগত দু-তিন বছর ধরেই এ জল্পনা। অবশেষে ‘প্রিন্স অব ক্যালকাটা’ হিসেবে বড়পর্দায় দেখা যাবে আয়ুষ্মান খুরানাকে।

বহুল প্রতিক্ষীত বায়োপিকটি পরিচালনা করছেন বিক্রমাদিত্য মোতওয়ানে। এ নির্মাতা এর আগে ‘লুটেরা’, ‘উড়ান’, ‘ভবেশ যোশি সুপারহিরো’র মতো একাধিক সিনেমা পরিচালনা করেছেন। জানা গেছে, এরইমধ্যে সৌরভ গাঙ্গুলির চরিত্রে কাজের জন্য ক্রিকেট প্রশিক্ষণ শুরু করেছেন আয়ুষ্মান খুরানা। 
এদিকে সৌরভের বায়োপিকে অভিনয়ের প্রসঙ্গে আয়ুষ্মান খুরানা বলেন, ‘এখন আমি কিছুই বলতে চাই না। আমাদের আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা করতে হবে।’ প্রসঙ্গত, ২০২১ সালের ৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে নিজের বায়োপিকের ঘোষণা করেছিলেন সৌরভ গাঙ্গুলি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি লেখেন, ‘ক্রিকেট আমার জীবনের সবকিছু। এটা আমাকে আত্মবিশ্বাস ও শক্তি দিয়েছে মাথা তুলে চলার। একটা জার্নি যা সারা জীবন উপভোগ করব। রোমাঞ্চিত বোধ করছি এটা জানাতে যে লাভ ফিল্মস আমার এই জার্নি নিয়ে বায়োপিক বানাতে চলেছে এবং তা ফুটে উঠবে বড় পর্দায়।’
এ সিনেমায় একজন সৌরভ গাঙ্গুলির জীবনের নানান অজানা কাহিনি ফ্রেমবন্দি হবে। সৌরভের ‘দাদা’ হয়ে ওঠবার নেপথ্যের গল্প বলবে এই ছবি। তার জীবনের উত্থান-পতন, ক্রিকেটার থেকে সফল ক্যাপ্টেন হয়ে ওঠা, চ্যাপেল-এপিসোড থেকে দল থেকে বাদ পড়া- সবই উঠে আসবে পর্দায়।
২০২৪ সালের দ্বিতীয়ার্ধে শুটিং শুরু হওয়ার কথা রয়েছে সৌরভের বায়োপিকের। আনুষ্ঠানিকভাবে যদিও এখনও সিনেমার নাম, কাস্টিং ঘোষণা করা হয়নি।
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button