Site icon Mohona TV

বিপিএলে মেঘের জার্সিতে খেলছে ঢাকা

ছবি: সংগৃহীত

বিপিএলের দুর্দান্ত ঢাকার জার্সির ডিজাইন করেছেন সাগর-রুনি দম্পতির ছেলে মাহির সারওয়ার মেঘ। সাগর-রুনি দম্পতি পুত্র মেঘের ডিজাইন করা জার্সি পড়ে মাঠে নেমেই জয়ের মুখ দেখলো ‘দুর্দান্ত ঢাকা’।

বিপিএলের নতুন দল দুর্দান্ত ঢাকা শুরু থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে বেশ সরব ছিল। জার্সি উন্মোচনটাও তারা করেছে একটি ভিডিওর মাধ্যমে বেশ আয়োজন করে। সেই জার্সির ডিজাইনারের পরিচয়ও প্রকাশ করা হয়েছে আলাদা একটি পোস্টে। সেখানে ডিজাইনার হিসেবে সাগর-রুনি দম্পতির ছেলে মাহির সারওয়ার মেঘের নাম লেখা হয়েছে, প্রকাশ করা হয়েছে তার ছবিও।

জার্সিতে ঢাকার ঐতিহ্যবাহী বিভিন্ন স্মরণীয় স্থান এবং খ্যাতিমান সব স্থাপনার চিত্র তুলে ধরা হয় জার্সিতে। জার্সির পেছনে রয়েছে আহসান মঞ্জিল আর সংসদ ভবনেরও চিত্র। জার্সিতে বিভিন্ন চিত্রের সাথে রয়েছে মেঘের হাতে করা নানা কারুকাজ। ট্রফি উন্মোচনের সময়ে দেখা গিয়েছিল দুর্দান্ত ঢাকার জার্সি। স্বপ্নের পদ্মা সেতুকে ফুটিয়ে তোলা হয়েছে জার্সিতে। গাঢ় নেভি ব্লুসহ কিছু রঙের ভিন্ন ভিন্ন শেড। সঙ্গে সোনালী এবং নীল রঙকেও সংযুক্ত করা হয়েছে। বিপিএলের এবারের থিমের সঙ্গে মিল রেখে হাতের দিকে আছে নকশাও।

একটি ভিডিও বার্তায় জার্সির ডিজাইনার মেঘের বক্তব্যও প্রকাশ করেছে দুর্দান্ত ঢাকা। ভিডিওতে মেঘ বলেন, ‘আসলে ঢাকা তো বাংলাদেশের রাজধানী। ঢাকাকে আমরা অনেক বড়ভাবে দেখি। আমি ঢাকায় থাকি। ঢাকার অনেক বড় বড় জিনিস হয়েছে যেরকম মেট্রোরেল হয়েছে, অনেক স্মরণীয় জায়গা আছে যেমন স্মৃতিসৌধ রয়েছে। আমি চেষ্টা করেছি ঢাকার যেসব বড় বড় জায়গা এগুলোর মধ্য থেকে একটি ডিজাইন করতে। হাতের মধ্যে এভাবেই নিজের মত করে ডিজাইন করার চেষ্টা। এসব মাথায় রেখেই আমি ডিজাইন করেছি।’

মেঘ আরও বলেন, আমি নিজেকে নিয়ে অনেক গর্বিত। এটা আমার জন্য অনেক বড় ব্যাপার। আমি অনেক ভাগ্যবান যে আমি কম বয়সে এত বড় মঞ্চে এত বড় একটি দলের সাথে কাজ করতে পেরেছি। এখনো পর্যন্ত একজন গ্রাফিক্স ডিজাইনার হিসেবে এটা আমাদের জন্য সেরা অর্জন। সব ক্রিকেটাররা আমার জার্সি পছন্দ করেছে এটাই আমার সবচেয়ে বড় পাওয়া।

মাহির সারোয়ার মেঘ বলেন, ‘কোনো বড় দলের জার্সির ডিজাইন করা একটা স্বপ্নের ব্যাপার। এটা সবাই চায়, যারা ডিজাইন করে। আমার ভালো লাগছে যে, ঢাকার জার্সি আমি ডিজাইন করতে পেরেছি।’ ১৭ ছোঁয়া মেঘের স্বপ্ন মেঘ হয়ে আকাশে ভাসার। স্বপ্ন দেখেন একদিন তার জার্সি পড়েই মাঠ মাতাবেন টাইগার ক্রিকেটাররা। মেঘ বলেন, ‘আমার ইচ্ছা আছে বাংলাদেশ জাতীয় দলের জার্সি বানানোর। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। একটি ডিজাইন করে সাবমিট করবো।’

 

 

author avatar
Online Editor SEO
Exit mobile version