Site icon Mohona TV

প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের দায়িত্ব বণ্টন

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগ পাওয়া ছয় জনের মধ্যে দায়িত্ব বণ্টন করা হয়েছে। পুরনো উপদেষ্টাদের সঙ্গে এবার নতুন করে যুক্ত হয়েছেন ড. কামাল আবদুল নাসের চৌধুরী। এবার প্রধানমন্ত্রীর উপদেষ্টার সংখ্যা দাঁড়িয়েছে সাত জনে।

গত ১১ জানুয়ারি রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সইয়ে এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়। রবিবার (২১ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সই করা এক গেজেটের মাধ্যমে তাদের দায়িত্ব বণ্টন করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী—ড. মসিউর রহমানকে অর্থনৈতিক বিষয়ক, ড. তৌফিক-ই-এলাহী চৌধুরীকে বিদ্যুৎ ও জ্বালানি, মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে নিরাপত্তা, ড. গওহর রিজভীকে আন্তর্জাতিক সম্পর্ক, সালমান এফ রহমানকে বেসরকারি শিল্প ও বিনিয়োগ এবং ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টার দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকে সজীব আহমেদ ওয়াজেদকে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য, এই ছয় উপদেষ্টার পাঁচজন আগের সরকারেও একই দপ্তরের দায়িত্বে ছিলেন।কামাল আবদুল নাসের চৌধুরী এবার নতুন উপদেষ্টা হিসেবে শিক্ষা ও সংস্কৃতির দায়িত্ব পেলেন।

author avatar
Online Editor SEO
Exit mobile version