Site icon Mohona TV

কানাডায় শ্রমিক বহনকারী বিমান বিধ্বস্ত, নিহত ৬

ছবি: সংগৃহীত

কানাডায় একটি বিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটিতে শ্রমিকদের বহন করা হচ্ছিল। এই ঘটনায় ছয়জন নিহত হয়েছেন।  স্থানীয় সময় মঙ্গলবার (২৩ জানুয়ারি) কানাডার সুদূর উত্তরের রিও টিন্টো খনির উদ্দেশে শ্রমিকদের বহনকারী একটি বিমান উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিধ্বস্ত হয়। 

দুর্ঘটনার পর ফোর্ট স্মিথ থেকে সব ফ্লাইট বুধবার পর্যন্ত বাতিল করা হয়েছে। কানাডার ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড ওই দুর্ঘটনা তদন্তের জন্য একটি টিম মোতায়েন করেছে। দুর্ঘটনা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে প্রশাসন।

সংশ্লিষ্ট খনি কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে যে, অল্প কিছু লোককে নিয়ে একটি বিমান তাদের ডায়াভিক খনিতে যাওয়ার সময় বিধ্বস্ত হয়েছে। এর ফলে প্রাণহানির ঘটনা ঘটেছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিমান চলাচলকারী একটি সূত্র জানিয়েছে, ওই দুর্ঘটনা থেকে সৌভাগ্যক্রমে একজন বেঁচে গেছেন।

একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, দুর্ঘটনায় একজন ব্যক্তি বেঁচে গেছেন। তবে জীবিত সেই ব্যক্তির শারীরিক অবস্থা ঠিক কেমন তা জানানো হয়নি। জেটস্ট্রিম টুইন টার্বোপ্রপ এয়ারলাইনার পরিচালনাকারী নর্থওয়েস্টার্ন এয়ার জানিয়েছে, চার্টার ফ্লাইটটি রানওয়ের শেষদিক থেকে ১ দশমিক ১ কিলোমিটার (০.৭ মাইল) দূরে বিধ্বস্ত হয়েছে।

author avatar
Online Editor SEO
Exit mobile version