সংবাদ সারাদেশ

সিজার ছাড়াই একসঙ্গে তিন সন্তান জন্ম দিলেন প্রিয়া

মোহনা অনলাইন

আল্লাহর কাছে মেয়ে চেয়েছিলাম। তিন ছেলে সন্তান দিয়েছে আমরা তাতেই খুশি বললেন সাগর-প্রিয়া দম্পতি। রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় আড়াইশ’ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে তিন যমজ ছেলে সন্তানের জন্ম দেন প্রিয়া খাতুন।

সাগর-প্রিয়া দম্পতির ৭ বছরের প্রথম ছেলে সন্তান  আছে। কন্যা সন্তানের আশায় আবারও গর্ভধারণ করেন প্রিয়া।আলট্রাসনোগ্রামের পর চিকিৎসক জানিয়েছিলেন যমজ সন্তানের কথা। কিন্তু প্রিয়া খাতুন প্রসব করেছেন তিনটি ছেলে সন্তান। চিকিৎসকের বলে দেয়া নির্ধারিত সময়ের ২ মাস আগেই প্রসব ব্যথা ওঠে প্রিয়া খাতুনের। শনিবার (২১ জানুয়ারি) ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরদিন রোববার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে নরমাল ডেলিভারির মাধ্যমে জন্ম নেয় একসঙ্গে তিন ছেলে সন্তান। জন্মের পর তিন সন্তান ও মা উভয়েই সুস্থ রয়েছেন।

এরই মধ্যে তিন শিশুর নাম রাখা হয়েছে। তিন শিশুর নামই কোরআন থেকে নেয়া হয়েছে। একজনের নাম সাজিদ, আরেকজনের নাম সাদ, এবং অপর শিশুর নাম সাজেক। পাবনা জেনারেল হাসপাতালের গাইনি ও লেবার ওয়ার্ডের কর্তব্যরত স্টাফ নার্স শাহানা পারভীন বলেন, নরমাল ডেলিভারির মাধ্যমে বাচ্চা হলেও মা এবং বাচ্চারা উভয়েই সুস্থ আছে। তবে তিনটি সন্তান জন্য বাচ্চাদের মায়ের বুকের দুধ কম পাচ্ছে।

তিনি জানান, তিনটি বাচ্চার ওজন ২ কেজি করে। সন্তান জন্মের পর মায়ের জন্য এক ব্যাগ রক্তের প্রয়োজন হয়। তবে একজন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করায় ভোগান্তি হয়নি। বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে তাদের হাসপাতাল থেকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button