আন্তর্জাতিক

রাজ্যসভার প্রার্থী হলেন সোনিয়া গান্ধী

মোহনা অনলাইন

বুধবার রাজস্থানের রাজধানী জয়পুরে রাজ্যসভার জন্য মনোনয়ন জমা দিয়েছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। এই সময়ে কংগ্রেস সোনিয়ার মনোনয়নকে দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বর্ণনা করেছে। এর আগে বুধবার সকালে জয়পুর বিমানবন্দরে পৌঁছান সোনিয়া গান্ধী। যেখানে তার সঙ্গে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা । জয়পুর বিমানবন্দরে পৌঁছলে সাবেক মুখ্যমন্ত্রী অশোক গেহলট, পিসিসি প্রধান গোবিন্দ সিং দোতাসারা, সহ কংগ্রেস নেতা ও বিধায়করা তাকে স্বাগত জানান।

রাজস্থান থেকে রাজ্যসভার জন্য সোনিয়া গান্ধীর মনোনয়ন জমা দেয়ার প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। কংগ্রেস কর্মীদের স্বাগত জানানোর পর সোনিয়া গান্ধী রাজ্যসভার জন্য মনোনয়ন জমা দেন। এর আগে বিধায়ক দলের বৈঠকও করেন সোনিয়া।

রাজস্থান থেকে রাজ্যসভার জন্য মনোনয়ন জমা দিয়েছেন সোনিয়া গান্ধী। এই সময়ে, বিধানসভায় দলের বৈঠকে, কংগ্রেস নেতারা সোনিয়া গান্ধীকে পুষ্পস্তবক উপহার দিয়ে অভিনন্দন জানান। দোতাসারা তার ভাষণে বলেন, ‘রাজ্যসভায় সোনিয়াজি’র মনোনয়ন দাখিল করায় দল আনন্দিত। এতে কংগ্রেসের মনোবল বাড়বে এবং রাজ্যসভায় তার অংশগ্রহণ দলকে আরও শক্তিশালী করবে’। তিনি আশ্বাস দিয়েছেন যে কংগ্রেস তাকে জেতাতে সর্বশক্তি প্রয়োগ করবে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

২৭ ফেব্রুয়ারি রাজ্যসভা নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার এক দিন বাকি রয়েছে। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং কংগ্রেস নির্বাচনের জন্য তাদের প্রার্থীদের আনুষ্ঠানিক তালিকা প্রকাশ করেছে। কংগ্রেস প্রবীণ নেত্রী সোনিয়া গান্ধীকে রাজস্থান থেকে, মুখপাত্র অভিষেক মনু সিংভিকে হিমাচল প্রদেশ থেকে এবং প্রাক্তন মন্ত্রী চন্দ্রকান্ত হান্দোরকে মহারাষ্ট্র থেকে প্রার্থী হিসাবে মনোনীত করেছে দল। বিহারে, দল দলীয় নেতা অখিলেশ প্রসাদ সিংকে পুনরায় মনোনীত করেছে।

 

ইতিমধ্যে বিজেপি কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং এল মুরুগানকে যথাক্রমে ওড়িশা এবং মধ্যপ্রদেশ থেকে রাজ্যসভার প্রার্থী হিসাবে ঘোষণা করেছে। ১৫ টি রাজ্যের রাজ্যসভার মোট ৫৬ জন সদস্য এপ্রিল মাসে অবসর নিচ্ছেন এবং আসনগুলির জন্য নির্বাচন ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে৷ মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ১৫ ফেব্রুয়ারি।

 

রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলট এক্স–এ বলেছেন, “আমরা শ্রদ্ধেয় শ্রীমতি সোনিয়া গান্ধী জিকে কংগ্রেস থেকে রাজ্যসভা প্রার্থী হিসাবে ঘোষণাকে স্বাগত জানাই“। “আজ রাজস্থান থেকে রাজ্যসভার প্রার্থী হিসাবে তার ঘোষণা সমগ্র রাজ্যের জন্য আনন্দের বিষয়”।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button