জীবনধারা

নাকের দু’পাশে হওয়া চশমার দাগ দূর করবেন যেভাবে

মোহনা অনলাইন

কেউ চশমা পরেন চোখে স্পষ্ট দেখার জন্য, কেউ আবার ফ্যাশনের খাতিরে পরেন। তবে নিয়মিত চশমা পরলে নাকের দু’পাশে দাগ পড়ে যায়। দীর্ঘদিন চশমা পরার কারণে একসময় এই দাগ আরও গাঢ় হয়ে চিরস্থায়ী হতে পারে। চশমার হালকা ফ্রেম পরেও এই সমস্যার সমাধান হয় না। তবে অনেকেই বলেন, সময় থাকতে নিয়মিত কিছু ঘরোয়া টোটকা করলেই নাকি নাকের দু’পাশের দাগ দূর করা যায়।

আলুর রস: আলু ছোট ছোট করে কেটে থেঁতো করে নিন। তা থেকে রস বার করে নিন। সেই রস নাকের দু’পাশে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। রোজ এই কাজ করলে এক সপ্তাহেই নাকের দু’পাশ থেকে কালো দাগ দূর হবে।

কাঠবাদামের তেল: ত্বকের কালচে দাগ, ছোপ তুলতে সাহায্য করে এমন বেশ কিছু যৌগ রয়েছে কাঠবাদামের তেলে। নিয়মিত এই তেল ব্যবহার করলে নাকের দু’পাশের কালচে দাগ দূর হতে পারে। প্রতি দিন রাতে ঘুমাতে যাওয়ার আগে কয়েক ফোঁটা তেল নাকের দু’পাশে ওই নির্দিষ্ট জায়গায় লাগিয়ে হালকা করে মালিশ করুন।

অ্যালোভেরা জেল: ত্বকের যে কোনও সমস্যাতেই অ্যালো ভেরা উপকারী। ত্বক বিশেষজ্ঞদের মতে, নাকের দাগ নির্মূল করতেও অ্যালো ভেরা পাতার নির্যাস দারুন ভাবে কার্যকর।

শসার রস: প্রথমে শসা ছোট ছোট করে কেটে নিন। তার পরে সেগুলি নাকের দু’পাশে লাগান। দাগ কমে যাবে।

মধু : ত্বকের যে কোনও রকমের ক্ষত সারাতে প্রাচীন কাল থেকেই মধু ব্যবহৃত হয়ে আসছে। ত্বকের ক্ষত সারিয়ে, সেখানে নতুন কোষ তৈরি করতেও সাহায্য করে মধু। পাশাপাশি ত্বকের যে কোনও ছোপ, দাগ তোলার ক্ষেত্রেও দারুণ ভাবে কাজ করে মধু।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button