খেলাধুলা

শুভ জন্মদিন সৌম্য সরকার

মোহনা অনলাইন

আজ বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারের জন্মদিন। গত ১৯৯৩ সালের ২৫ ফেব্রুয়ারি সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন তিনি। আজ ৩০ বছরে পা রেখেছেন তিনি। তার এই শুভ জন্মদিনে তাকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। 

২০১৪ সালের ডিসেম্বরে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হলেও ২০১৫ সালে কেটেছিল তাঁর সোনালি সময়। এ সময় বাংলাদেশের হয়ে ২২ গজে দারুণ কিছু ইনিংস খেলেছিলেন এই বাঁহাতি ওপেনার। কুঁড়িয়েছেন প্রশংসাও।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

টেস্ট ফরম্যাটে ২০১৫ সালের ২৮ এপ্রিল খুলনায় পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয় এই তরুণ ব্যাটসম্যানের। টেস্ট ফরম্যাটে এই ক্রিকেটার শুরুটা তেমন ভালো করতে না পারলেও মাত্র ১০ ম্যাচ খেলে নিজের ঝুলিতে রেখেছেন চারটি অর্ধশতক।

টি-টোয়েন্টি ফরম্যাটে সৌম্যর অভিষেক হয় ২০১৫ সালের ২৪ এপ্রিল, প্রতিপক্ষ পাকিস্তান। অভিষেক ম্যাচে ভালো করতে পারেননি জাতীয় দলের এই তারকা। প্রথম ম্যাচেই খালি হাতে ফেরেন রানআউটের শিকার হয়ে।

মাঝখানে সৌম্য বাজে সময়ের মুখোমুখি হন। রানখরার কারণে শিকার হন সমালোচনার। বারবার ব্যর্থ হওয়ায় দেশের মাটিতে গত ত্রিদেশীয় সিরিজ থেকে বাদ পড়েছিলেন এই তারকা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে  টি-টোয়েন্টি সিরিজেই আবার দলে ফিরেছেন তিনি।  নিজের পছন্দের ফরম্যাটে ফিরে ফর্মে ফেরারও ইঙ্গিত দিয়েছেন এই তারকা।

২০২৩ বাংলাদেশ-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজে দারুণ খেলেছেন সৌম্য সরকার। তার প্রভাব পড়েছে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে। ব্যাটারদের তালিকায় উন্নতি হয়েছে সৌম্যর। ৫২ ধাপ এগিয়ে তিনি অবস্থান করছেন ১১১তম স্থানে। দ্বিতীয় ওয়ানডেতে ১৬৯ রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলেছিলেন বাঁহাতি এই ওপেনার। দল ম্যাচ হারলেও ম্যাচসেরা হয়েছিলেন সৌম্য। এশিয়ার ব্যাটারদের মধ্যে শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের মালিক এখন তিনি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button