আন্তর্জাতিক

শীঘ্রই পুরোপুরি বন্ধ হচ্ছে জিমেল? জল্পনার মাঝেই বড় আপডেট দিল গুগল

মোহনা অনলাইন

আর মাত্র মাস ছয়েক। তার পরই নাকি বন্ধ হতে চলেছে জিমেল! এমন খবরেই তোলপাড় সোশাল মিডিয়া। এবার এই জল্পনায় ইতি টানল খোদ গুগল।শুক্রবার বিজ্ঞপ্তি দিয়ে গুগল জানায়, অদূর ভবিষ্যতে জিমেল বন্ধ হওয়ার কোনও সম্ভাবনা নেই। অর্থাৎ এই প্ল্যাটফর্মে আগের মতোই ই-মেল পরিষেবা পাবেন গ্রাহকরা। তাহলে কেন শুরু হল এমন গুঞ্জন? আসলে সম্প্রতি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে একটি স্ক্রিনশট। যেখানে দেখা যায়, একজন জিমেল ইউজারকে ই-মেলটি করা হয়েছে। সেখানেই উল্লেখ করা হয়েছে যে আগামী ১ আগস্টের পর বন্ধ হয়ে যাচ্ছে জিমেল। ওই তারিখের পর থেকে আর ই-মেল পাঠানো যাবে না। কোনও ই-মেল ঢুকবেও না। এমনকী স্টোরেজও ফাঁকা হয়ে যাবে।

দীর্ঘদিনের পথচলার কথা উল্লেখ করে নিজেদের গুটিয়ে নেয়ার সিদ্ধান্ত জানিয়েছে জিমেল। এমন স্ক্রিনশটই ছড়িয়ে পড়ে সোশাল মিডিয়ায়। আর তার পরই শুরু হয় চর্চা। লক্ষ লক্ষ জিমেল ইউজারদের কপালে ভাঁজ পড়ে। অনেকে দাবি করেন, যেহেতু গুগলের এআই ইমেজ টুল জেমিনি সম্প্রতি বিরাট বিতর্কে জড়িয়েছিল। সেই কারণেই হয়তো জিমেল বন্ধের সিদ্ধান্তের পথে এগিয়েছে গুগল। কিন্তু শুক্রবার সব জল্পনায় পানি ঢেলে এক্স হ্যান্ডেলে জানিয়ে দিয়েছে, ‘জিমেল এখানে থাকতে এসেছে।’

গত বছর সেপ্টেম্বরেই গুগল জানিয়েছিল, জিমেলের এইচটিএমএল ভার্সানটি বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কিন্তু আগের মতোই জিমেলে সমস্ত পরিষেবা পাবেন ইউজাররা। তাই দুশ্চিন্তার কোনও কারণ নেই।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV
author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button