ঢাকা

ঢাবির ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেপ্তার ২

মোহনা অনলাইন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় প্রতারণার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ইউনিটের (উত্তর) ওয়েবভিত্তিক ক্রাইম ইনভেস্টিগেশন টিম ঢাকা, জয়পুরহাট ও বগুড়ায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে।

আটকরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সবুজ আহমেদের ছেলে আনাফিউল নাফিজ ইকবাল ও আসিফ তালুকদার। তাদের মধ্যে আনাফিউল জয়পুরহাটের মহিপুর হাজী মহসিন সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

রবিবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

সাইবার টিনস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ সাদাত রহমানের পর শিক্ষা মন্ত্রণালয়ের সিকিউরিটি ইনচার্জ সেজে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে গ্রেপ্তার আসিফ ফেসবুকে পোস্ট দিয়ে ভর্তিচ্ছুদের টেলিগ্রামের মাধ্যমে যোগাযোগ করে ঢাবির শুক্রবারের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র  সংগ্রহ করতে বলেন।

একইভাবে ‘বি’ (কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদ) ইউনিটের প্রশ্নপত্র পেতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ২০ হাজার টাকা অগ্রিম দিতে বলে ফেসবুকে পোস্ট দিয়েছে ওই কলেজ শিক্ষার্থী আনাফিউল। প্রশ্নপত্র প্রত্যাশীদের পরীক্ষার পর বাকি ৩০ হাজার টাকা দিতে বলেন।

গ্রেপ্তার আনাফিউল ভর্তিচ্ছুদের সঙ্গে প্রতারণার মাধ্যমে ভর্তিচ্ছুদের কাছ থেকে ১০ লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে জানান ডিবির এই কর্মকর্তা। তবে প্রশ্নপত্র ফাঁস হয়নি উল্লেখ করে এটিকে গুজব বলে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের আশ্বস্ত করে ঢাবি কর্তৃপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সাইবার টিনস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতার পৃথক দুটি মামলা দায়েরের পর আনাফিউল ও আসিফকে গ্রেপ্তার করা হয় বলেও জানান ডিবি প্রধান।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button