জাতীয়

ভোক্তা বেস্ট নিউজ রিপোর্টিং অ্যাওয়ার্ড পাচ্ছেন মোহনা টেলিভিশনের রেযা খান

মোহনা টেলিভিশন

জনস্বার্থ সাংবাদিকতায় ২০২৩ সালে দেশের গণমাধ্যমে প্রচারিত খবরের মধ্য থেকে সেরা ৩ প্রতিবেদনের তালিকায় তৃতীয় স্থান দখল করেছে মাংশে পানি পুশ নিয়ে রেযা খানের অনুসন্ধানি প্রতিবেদন। গেলো বছরের ৩০ মার্চ মোহনা টেলিভিশনের সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদটি প্রচারের পর মুহূর্তেই তা ভাইরাল হয়ে দেশব্যাপী আলোড়ন তোলে। নানা রকম কমেন্টে নেটিজেনদের ভালবাসায় ফেসবুকে ভাসতে থাকে প্রতিবেদনটি। আগামী ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার সংরক্ষণ দিবসে ওসমানী স্মৃতি মিলনায়তনে সেরা প্রতিবেদনের এই পুরস্কার প্রদান করা হবে।

 

 

গণমাধ্যমে দুই দশকের পথচলায় ইলেক্ট্রনিক মিডিয়ায় রেযা খানের যাত্রা শুরু চ্যানেল আই’য়ের মাধ্যমে। আরটিভি’র জনপ্রিয় টেলিপ্রেস বিজনেস নিউজ ও বাংলাভিশনের টেলিপ্রেস বিজনেস নিউজ রিপোর্টিংয়ের মাধ্যমেও তিনি পরিচিতি পান। বাংলাদেশ টেলিভিশন, বিটিভি’র বিভিন্ন অনুষ্ঠান নির্মাণের সঙ্গেও তিনি সম্পৃক্ত।

ছাত্রজীবনে যায়যায়দিন, ভোরের কাগজ ও প্রথম আলোতে লেখালেখির সঙ্গে যুক্ত হন। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অসংখ্য পুরস্কার ও সনদপত্র পেয়েছেন তিনি। অমর একুশে গ্রন্থ মেলায় তার প্রকাশিত কবিতা ও গল্প গ্রন্থের সংখ্যা ৬ টি। দেশের প্রথমসারির অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতা থেকে নিজের কথা, সুর ও কণ্ঠে বের হয়েছে তার সলো মিউজিক অ্যালবাম হাই ফাই গাই এবং এর ভিডিও। এছাড়া ডুয়েট কবিতা আবৃত্তির অ্যালবাম হাইব্রিড মানুষ ও জোছনা খোর মেয়ে এবং এর ভিডিও প্রকাশিত হয়েছে।

শিক্ষাজীবনে এসএসসি পরীক্ষায় রাজবাড়ী জেলার পাংশা সরকারি জর্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে রেকর্ড স্টার মার্কস লাভ করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে এমফিল শেষে এখন তার পিএইচডি চলছে।
বর্তমানে মোহনা টেলিভিশনে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত আছেন রেযা খান।

নীচে ভোক্তা বেস্ট নিউজ রিপোর্ট অ্যাওয়ার্ডে মনোনীত প্রতিবেদনের লিংক দেয়া হলো:

রেযা খানের ইউটিউব চ্যানেল লিংক:

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button