বিনোদন

শরৎচন্দ্রের ‘অভাগী’ হবেন মিথিলা

মোহনা অনলাইন

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা মানেই গ্রাম বাংলার বিভিন্ন জায়গার গল্প উঠে আসা বইয়ের পাতায়। তাঁর লেখা অন্যতম বিখ্যাত গল্প অভাগীর স্বর্গ এবার আসছে বড় পর্দায়। শীঘ্রই মুক্তি পাচ্ছে এই ছবি। নাম ভূমিকায় বাংলাদেশের বিখ্যাত অভিনেত্রী মিথিলা।

এই ছবিতে নাম ভূমিকায় দেখা যাবে রাফিয়াত রশিদ মিথিলা। তবে গল্পের নামেই ছবির নাম রাখা হয়নি। অনির্বাণের ছবির নাম ও অভাগী।

পরিচালক অনির্বাণ চক্রবর্তী এদিন পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে ছবির বিষয়ে জানিয়েছেন ও অভাগী ছবিতে উঠে আসবে ৭০ এর দশকের গ্রাম বাংলার করুণ বাস্তব চিত্র। পরিচালক জানিয়েছেন তিনি যথাসম্ভব শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মূল গল্পের যে বিষয়বস্তু সেটাকে ধরে রাখতে চেয়েছেন। আসল গল্পটিকে খুব একটা নড়চড় করেনি।

অনির্বাণ চক্রবর্তী জানিয়েছেন তিনি তাঁর মনে অভাগীকে যেভাবে ভেবেছেন তার সঙ্গে মিথিলা দারুণ ভাবে ফিট করেন। তাই এই চরিত্রের জন্য তিনি তাঁকেই বেছেছেন। অনির্বাণের কথায়, ‘উনি যখন মেকআপ করে ক্যামেরার সামনে দাঁড়াল তখন দুর্দান্ত লাগছিল এই চরিত্রের জন্য। তারপর ওঁর সঙ্গে যখন কাজ করলাম তখন বুঝলাম আমি যা চেয়েছিলাম সেটাকে ছাপিয়ে গিয়েছেন উনি। দারুণ খুশি ওঁর কাজ নিয়ে।’

প্রসঙ্গত ও অভাগী ছবিতে মিথিলাকে ১৬ বছর এবং ৩০ বছরের এক নারীর চরিত্রে দেখা যাবে। এই দুটো চরিত্রে মিথিলাকে দারুণ ভাবে মানিয়েছে বলেও জানিয়েছেন পরিচালক। এই ছবির শ্যুটিং পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় এবং ঝাড়খণ্ডের ঘাটশিলা অঞ্চলে হয়েছে। এই ছবিতে মিথিলা ছাড়াও আছেন সুব্রত দত্ত। তিনি জমিদারের চরিত্রে অভিনয় করবেন। আগামী ২৯ মার্চ মুক্তি পাবে এই ছবিটি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button