১৬ কেজি ৫’শ গ্রাম ওজনের ১১২ টি স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক

শিশির কুমার সরকার, যশোর প্রতিনিধি

যশোরের বেনাপোলে ১৬ কেজি ৫’শ গ্রাম ওজনের ১১২ টি স্বর্ণেরবারসহ ২ পাচারকারীকে আটক করেছে বিজিবি

ভারতে পাচারের সময় যশোরের বেনাপোল আমড়াখালী চেকপোস্ট থেকে ১১২টি স্বর্ণের বারসহ ২পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

বুধবার (১৬ নভেম্বর) রাত ১০ টার সময় ১টি বেনাপোলমুখী পিকআপ থেকে স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।

আটক স্বর্ণ পাচারকারীরা হলো কুমিল্লার দাউদকান্দি থানার মোবারকপুর গ্রামের মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) ও চাঁদপুর জেলার মতলব থানার উত্তর ইসলামপুর গ্রামের আব্দুল বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী এর নির্দেশনা ও সরাসরি তত্বাবধানে বেনাপোলের আমড়াখালী বিজিবি চেকপোস্টে কর্মরত নায়েব সুবেদার আলমগীর হোসেনের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। রাত ১০টার দিকে চেকপোস্টের সামনে যশোর হতে বেনাপোলগামী একটি পিকআপ (ঢাকা মেট্রো ন-১৯-৮৩৯০) তল্লাশীর জন্য থামানো হয়। পরবর্তীতে পিকআপের চালকের পিছনে কেবিনের বক্সের মধ্যে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ১৬ কেজি ৫১০ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়। যার বাজার মূল্য ১৫ কোটি ৪৩ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। আটক ব্যক্তি স্বর্ণের বারগুলো বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল বলে জানায় বিজিবি।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী স্বর্ণসহ ২জন আসামী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ ও আটক স্বর্ণ ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button