আগামীকাল শেষ হচ্ছে আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব ফেয়ার

রেযা খান

আগামীকাল ২৫ ডিসেম্বর শেষ হচ্ছে আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব ফেয়ার ২০২২। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২১ ডিসেম্বর দুপুরে প্রধান অতিথি হিসাবে এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি রিহ্যাব ফেয়ার ২০২২ এর উদ্বোধন করেন ।

আগামীকাল রাত ৯ টার পরিবর্তে দুপুর ২টায় মেলা শেষ হবে। রাষ্ট্রীয় অনুষ্ঠান থাকায় নিরাপত্তার কারণে নির্ধারিত সময়ের কয়েক ঘন্টা আগেই মেলা শেষ হচ্ছে। এ বছর অনেক অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ডিজিটাল মাধ্যমে তাদের পণ্য সম্পর্কে তুলে ধরেছেন। বিদেশ থেকেও প্রবাসীরা তাদের পণ্য সম্পর্কে খোঁজ খবর নিয়েছেন। মেট্রোরেলের কারণে এ বছর মিরপুর-উত্তরা অংশে ফ্লাটের খোজ খবর বেশি নিচ্ছেন ক্রেতারা। এই এলাকার নাগরিকরা সহজেই যাতায়াত করতে পারবেন ফলে সেখানে ফ্ল্যাটের চাহিদা বাড়ছে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

এবারের ফেয়ারে ১২৭টি প্রতিষ্ঠানের মোট ১৮১টি স্টল রয়েছে। রিয়েল এস্টেট প্রতিষ্ঠান ছাড়াও বিল্ডিং ম্যাটেরিয়ালস ও অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণ করার সুযোগ করে দিয়েছে রিহ্যাব। পাঁচ দিনব্যাপী রিহ্যাব ফেয়ারে ক্রেতাদের আকৃষ্ট করতে রিয়েল এস্টেট প্রতিষ্ঠানগুলো বিভিন্ন হারে মূল্যছাড় দিয়েছে। কোন কোন প্রতিষ্ঠান ক্রেতাদের আকৃষ্ট করতে ওমরা হজ্ব করার সুযোগ দিচ্ছে। বেশ কয়েকটি বড় প্রতিষ্ঠান মেলায় বুকিং দিলে ১০ লক্ষ টাকা ছাড়া দিচ্ছেন। প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৯ টা পর্যন্ত ক্রেতা দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারছেন। মেলায় দুই ধরনের টিকিট রয়েছে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের প্রবেশ মূল্য ১০০ টাকা।

মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত সম্পূর্ণ অর্থ দুঃস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে। এবছর প্রতিদিন মেলা শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হচ্ছে এবং পুরস্কার বিতরণ করা হচ্ছে। মেলার ক্রয়-বিক্রয়, আগামী দিনের প্রত্যাশা এবং ড্যাপ নিয়ে রিহ্যাব এর অবস্থানসহ আবাসন খাতের সার্বিক বিষয় তুলে ধরতে আগামীকাল ২টায় মেলা প্রাঙ্গনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে রিহ্যাব এর পক্ষ থেকে। উল্লেখ্য, ২০০১ সাল থেকে ঢাকায় আবাসন মেলা শুরু করে রিহ্যাব। এই বছর রিহ্যাব এর এটি ২২ তম ফেয়ার।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button