Site icon Mohona TV

জেসিআই ঢাকা এলিটের প্রেসিডেন্ট হলেন এম তৌফিকুল আরাফাত

রাজধানীর বারিধারার একটি হোটেলে বার্ষিক জেনারেল অ্যাসেম্বলিতে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ছবি: মোহনা সংবাদ

২০২৪ সালের জন্য জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা এলিটের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এম তৌফিকুল আরাফাত। রাজধানীর বারিধারার একটি হোটেলে বার্ষিক জেনারেল অ্যাসেম্বলিতে এ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। সদস্যদের ভোটে আগামী ১ বছরের জন্য লোকাল প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি।

উক্ত জেনারেল অ্যাসেম্বলিতে জেসিআই ঢাকা এলিট এর ২০২৩ এর আইপি এলপি এবং ন্যাশনাল বোর্ডের অফিসার সিনেটর শাফকাত হুসাইন এলিটের ২০২৪ সালের বোর্ড নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। অনুষ্ঠানে তৌফিকুল আরাফাত কে উপস্থিত মেম্বারদের মৌখিক স্বীকৃতিতে ২০২৪ মেয়াদের লোকাল প্রেসিডেন্ট হিসেবে নির্বাচন করা হয়।

তাকে শপথবাক্য পাঠ করান ২০২৩ মেয়াদের লোকাল প্রেসিডেন্ট মো পারভেজ রানা। এরপর বোর্ডে নতুন দায়িত্বপ্রাপ্ত সকলকে শপথবাক্য পাঠ করান- লোকাল প্রেসিডেন্ট ২০২৪ এম তৌফিকুল আরাফাত।

বোর্ডে ২০২৪ মেয়াদের অন্যান্য নির্বাচিতরা হলেন- জেনারেল লিগাল কাউন্সিল নুসরাত শারমিন, সেক্রেটারি জেনারেল এ কে এম নূর হুসাইন, ভাইস প্রেসিডেন্ট মো ফয়সাল ফাহাদ ও কাজি আন নূর হোসাইন, ট্রেজারার জাহিদ আল মামুন, ট্রেইনিং কমিশনার আনিন্দা কুমার সাহা, ডিরেক্টর রুপা আহমেদ এবং জারিন আহমেদ।

এম আরাফাত বলেন, ‘তরুণদের দক্ষতা এবং সার্বিক আত্ম উন্নয়নের মাধ্যমে যেন দক্ষ মানবশক্তিতে পরিণত করা যায় এজন্যে জেসিআই ঢাকা এলিট বরাবরের মত এবারও স্বতঃস্ফূর্ত ভাবে কাজ করে যাবে’। এম আরাফাত একজন দেশসেরা ডিজিটাল উদ্যোক্তা কাজ করে যাচ্ছেন নিজের ডিজিটাল মার্কেটিং “ইনডিসপ্রো ডিজিটাল” নিয়ে দেশি বিদেশি ক্লায়েন্টদের সাথে। এছাড়াও তিনি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের একজন সম্মানিত ডিজিটাল মার্কেটিং এসেসর।

আয়োজনটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেসিআই বাংলাদেশের প্রেসিডেন্ট ২০২৩ জিয়াউল হক, ডেপুটি ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির, জেসিআই ঢাকা এলিট এর মেন্টর এবং ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট স্টিভ বেনেডিক্ট ডি’সিলভা, বিডিসি চেয়ারপারসন ফজলে মুনিম, ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট আরিফিন রাফি এবং অন্যান্য চ্যাপ্টারের লোকাল প্রেসিডেন্টরা ।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছরের উদ্যমী তরুণদের বৈশ্বিক সংগঠন। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম আছে। বিশ্বে সদস্য সংখ্যা ২ লাখের বেশি। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। বাংলাদেশে জেসিআইয়ের ৩৩টির ও বেশি লোকাল চ্যাপ্টার কাজ করছে। যার মধ্যে জেসিআই ঢাকা এলিট অন্যতম।

author avatar
Delowar Hossain Litu
Exit mobile version