দুর্নীতি মামলায় বগুড়ার বিএনপি দলীয় সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য নুর আফরোজ বেগম জ্যোতিকে ৭ বছরের কারাদণ্ড

বগুড়া প্রতিনিধি- আতিক রহমান

দুর্নীতি মামলায় বগুড়ার বিএনপি দলীয় সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) নুর আফরোজ বেগম জ্যোতিকে ৭ বছরের কারাদণ্ড এবং ৫৩ লাখ টাকা জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ মে) বিকেলে বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী রায় ঘোষণা করেন। এসময় নুর আফরোজ বেগম জ্যোতি আদালতে উপস্থিতি ছিলেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

নুর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দল বগুড়া জেলা কমিটির সাবেক সভাপতি ছিলেন। তিনি ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত সংরক্ষিত মহিলা আসনে বিএনপি দলীয় সংসদ সদস্য ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, নুর আফরোজ বেগম জ্যোতি ২৮ লাখ টাকার সম্পদ গোপন এবং অবৈধভাবে আরও ৫৩ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০১৪ সালে দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক ফারুক আহম্মেদ মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র দাখিল করা হলে ২০১৭ সালে বিচার কাজ শুরু হয়।

দুদকের আইনজীবি আবুল কালাম আজাদ জানান, বিচার কাজ চলাকালে নুর আফরোজ বেগম জ্যোতি জামিনে থেকে নিয়মিত হাজিরা দিয়ে আসছিলেন। গত ১৮ মে আদালতে মামলার যুক্তি তর্কের ধার্য্য তারিখে হাজির না হওয়ায় আদালত নুর আফরোজ জ্যোতির নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন এবং বৃহস্পতিবার রায়ে তারিখ ঘোষণা করেন।

বৃহস্পতিবার রায় ঘোষণাকালে আসামী নুর আফরোজ বেগম জ্যোতি উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর পুলিশের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button