নির্বাচনকে সামনে রেখে একটি গোষ্ঠী অপরাজনীতি শুরু করেছে : শিল্প প্রতিমন্ত্রী

নাসির উদ্দিন

নির্বাচনী বছরে উন্নয়নবিরোধীরা মাথাচাড়া দিয়ে উঠেছে। এমন অভিযোগ করে  শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন,অগ্রযাত্রা ধরে রাখতে রাজনৈতিক স্থিতিশীলতা জরুরি। আর শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার বললেন,করোনা আর বৈশ্বিক মন্দা মোকাবিলা করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যখন ঘুরে দাঁড়িয়েছে তখনই ষড়যন্ত্র শুরু করেছে স্বাধীনতাবিরোধী চক্র। এদের অপতৎপরতা প্রতিহতে ব্যবসায়ী ও সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান জানান প্রতিমন্ত্রী। সকালে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তারা।

বেসরকারি খাতে শিল্প স্থাপন,কর্মসংস্থান সৃষ্টি ও পণ্যের উৎকর্ষতা বাড়াতে ২০১৪ সাল থেকে উদ্যোক্তাদের দেয়া হচ্ছে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

২০২০ সালের জন্য বৃহৎ,মাঝারি,ক্ষুদ্র,মাইক্রো,কুটির ও হাইটেক শিল্প ক্যাটাগরীতে পুরস্কার পেয়েছে দেশের ২০টি শিল্প প্রতিষ্ঠান। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মনোনীত প্রতিষ্ঠানগুলোক পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন ও প্রতিমন্ত্রী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার।

এমন উদ্যোগের জন্য শিল্প মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়ে, উন্নত বাংলাদেশের ভিশন বাস্তবায়নে কাজ করার অঙ্গিকার করেন ব্যবসায়ীরা।

অনুষ্ঠানে শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেন, কোভিড এবং এলডিসি উত্তরণ পরবর্তী চ্যালেঞ্জ বিবেচনায় রেখে, পদক্ষেপ নিচ্ছে শিল্প মন্ত্রণালয়।

শিল্প প্রতিমন্ত্রী জানান, ২০২১-২২ অর্থবছরে জিডিপিতে শিল্পখাতের অবদান ৩৭ দশমিক ০-৭ শতাংশে উন্নীত হয়েছে। অর্থনীতিকে আরও গতিশীল করতে  শিল্প কারখানায় প্রযুক্তির সমন্বয় ঘটানোর তাগিদ দেন তিনি। স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত মোকাবিলা করে দেশকে এগিয়ে নিতে ব্যবসায়ী ও সাংবাদিকদের ভূমিকা পালনের আহ্বান জানান কামাল আহমেদ মজুমদার।

নির্বাচনকে সামনে রেখে একটি গোষ্ঠী অপরাজনীতি শুরু করেছে উল্লেখ করে এদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান শিল্পমন্ত্রী।

ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টিতে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের ভূমিকা তুলে ধরে মন্ত্রী বলেন, নানা প্রতিবন্ধকতা মোকাবিলা করেও অনেক উন্নত দেশের চেয়ে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ভালো অবস্থানে রয়েছে বাংলাদেশে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button