রেকর্ড ৫ মিলিয়ন ভিউয়ে ভাইরাল রেযা খান

মাত্র ২৪ ঘন্টায় ৫ মিলিয়ন ভিউয়ের নতুন রেকর্ডের পথে রেযা খান। কোন কনটেন্ট বাংলাদেশে ১ দিনে ভিউয়ের ক্ষেত্রে এটি নতুন ইতিহাস ।

মাংসে পানি পুশ করে টোকাই থেকে কোটিপতি শিরোনামে মোহনা টেলিভিশনে এক্সক্লুসিভ অনুসন্ধানি প্রতিবেদনটি লিড নিউজ হিসেবে সম্প্রচারের পর ৩০ মার্চ বৃহস্পতিবার অন্তর্জাল দুনিয়ায় ভাইরাল হয়ে পড়ে। ১ লাখ ৫৬ হাজার লাইক, ১ হাজার ৬০০ কমেন্ট এবং ২৭ হাজার শেয়ারে এখন নেটিজেনদের প্রশংসায় ভাসছে রিপোর্টটি।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

আট বছর আগে ২০১৪ সালে আলোচিত সেভেন মার্ডারের প্রেক্ষাপটে রাইফেলস ক্লাবে রেযা খানের মুখোমুখি নারায়ণগঞ্জের গডফাদারখ্যাত এমপি শামীম ওসমানের এক্সক্লুসিভ সাক্ষাতকারটি প্রথম মিলিয়ন ভিউয়ে ভাইরাল হয় নেট দুনিয়ায়। এছাড়া রাজধানীর বিহারী ক্যাম্পে মাদক কারবার, ঢাকার একাধিক সংসদ সদস্য ও কাউন্সিলরের দুর্নীতি ও অনিয়ম নিয়ে তার বেশ কিছু প্রতিবেদন ভাইরাল হয়ে সারা দেশে আলোচিত হয়েছে। এরপর করোনা ও ইউক্রেন রাশিয়া যুদ্ধের প্রেক্ষাপটে নিত্যপণ্য মূল্যের উর্দ্ধগতিতে বাজারে চাল, তেল, চিনি, লবনের সিন্ডিকেট, ডলার সংকট, শেয়ার বাজার ও জনসাধারণের প্রতিক্রিয়া নিয়ে রেযা খানের অসংখ্য রিপোর্ট ভাইরাল হয়।

গণমাধ্যমে তার পথচলা প্রায় তিন দশক। অন্যদিকে তিনি একজন কবি ও সংগীতশিল্পীও। অমর একুশে গ্রন্থমেলায় বাংলাদেশের প্রথমসারির প্রকাশনা প্রতিষ্ঠান সময় প্রকাশন এর প্যাভিলিয়ন থেকে প্রকাশিত হয়েছে তার কবিতার বই ‘শত শত শতকের ওপারে’। বইটি মেলায় তরুণ প্রজন্মের পাঠকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে।

রেযা খান জানান, কবিতা, গল্প ও উপন্যাস মিলিয়ে এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা মোট ১১টি। সংগীতশিল্পী হিসেবে মিডিয়ায় আলোচিত হাই ফাই হিসেবে। ২০১১ সালে বাংলাদেশের শীর্ষ ও স্বনামধন্য সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতার ব্যানারে প্রকাশিত হয় তার সলো এলবাম ‘হাই ফাই ও এর মিউজিক ভিডিও। গানগুলো শ্রোতাপ্রিয় হওয়ার গ্রামীণফোনসহ অন্যসব সেলফোন কোম্পানি গানগুলো কলার টিউন হিসেবে ব্যবহার করছে।

রেযা খান বলেন, পরের বছর ২০১২ সালে সংগীতার প্রযোজনায় বাজারে আসে তার ডুয়েট কবিতা আবৃত্তির অ্যালবাম ‘হাইব্রিড মানুষ ও জোছনা খোর মেয়ে’ এবং আবৃত্তির ভিডিও। সামাজিক যোগাযোগ মাধ্যমে আবৃত্তির ভিডিও প্রশংসিত হয়। শিশু শিল্পী হিসেবে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় একাধিকবার জাতীয় পর্যায়ে বিভিন্ন বিষয়ে প্রথম স্থান অধিকার করেন।

১৯৯৫ সালে এস. এস. সি পরীক্ষায় ঢাকা বোর্ড থেকে রেযা খান রেকর্ড স্টার মার্কস পান এবং বৃহত্তর ফরিদপুর জেলার শীর্ষ নম্বরপ্রাপ্ত সেরা শিক্ষার্থীর গৌরব অর্জন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক, স্নাতকোত্তর ও এমফিল শেষে এখন পিএইচডি চলছে তার।

ভাইরাল নিউজটি দেখতে এখানে ক্লিক করুন

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button