গুলশানে বহুতল ভবনে আগুন লাগার কারণ জানালেন পুলিশ

রাজধানীর গুলশানে বহুতল ভবনে ভয়াবহ আগুনে মারা গেছে আরও একজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো দুইয়ে। বৈদ্যুতিক শর্টশার্কিট থেকে আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

এদিকে, মানুষের ভিড়ে উদ্ধারকাজ ব্যাহত হয়েছে জানিয়ে, সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান মেয়র আতিকুল ইসলাম। আর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে দগ্ধদের চিকিৎসায় গঠন করা হয়েছে ২৫ সদস্যের মেডিকেল বোর্ড।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

মাত্র ৪ ঘন্টার সর্বনাশা আগুনে সব পুড়ে ছাই। দুঃস্বপ্নের রাত কাটিয়েছে গুলশানের ১০৪ নম্বর রোডে আগুন লাগা ভবনের বাসিন্দারা। যে ভবনটিতে ছিলো আগুন নেভানোর সব ব্যবস্থা, ছিলো নিজস্ব টিমও। এরপরও কয়েক কোটি টাকার সম্পদের ক্ষতি হয়েছে বলে জানান বাসিন্দারা।

আগুন নিয়ন্ত্রণে এলেও বাসিন্দাদের নিরাপত্তায় কঠোর অবস্থানে আইনশৃঙ্খলাবাহিনী। গণমাধ্যম কিংবা সাধারণ মানুষ কাউকেই প্রবেশ করতে দেয়া হয়নি ভবনে। ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ কর্মকর্তা জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

আর ঘটনাস্থল পরিদর্শন করে ঢাকা উত্তর সিটির মেয়র জানান, অগ্নিকাণ্ডসহ যেকোনো দুর্ঘটনায় সচেতনতার বিকল্প নেই।

আগুনে মারাত্মক দগ্ধ হন ভবনের বাসিন্দা, ক্রিকেট বোর্ডের পরিচালক ফাহিম সিনহার সহধর্মিনী শামা রহমান। একই ঘটনায় রওশন আলী ও মুসা শিকদার নামে আরও দুজন চিকিৎসাধীন রয়েছেন বার্ন ইনস্টিটিউটে। তাদের জন্য মেডিকেল বোর্ড গঠনের কথা জানান ডাক্তার সামন্ত লাল সেন।আহতদের মধ্যে মধ্যে শামা রহমান এখনো আশঙ্কামুক্ত নয় বলেও জানান তিনি।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button