Uncategorized

পিবজা’র নেতৃ‌ত্বে রুহী-র‌বিন

মনিরুল ইসলাম

উৎসবমুখর প‌রিবে‌শে সম্পন্ন হ‌লো বাংলা‌দেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) জার্নালিজম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক নির্বাচন।

দীর্ঘ জ‌টিলতার অবসান ঘ‌টি‌য়ে নির্বাচিত সভাপ‌তি অ্যাডভোকেট রুহী শামসাদ আরা ও সাধারণ সম্পাদক ডা. রথীন্দ্র নাথ সরকার রবিন দা‌য়িত্ব পালন কর‌বেন আগামী দুই বছর।

শুক্রবার (২ জুন) জাতীয় প্রেসক্লাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। সভাপতি পদে  রুহীর ১৫৯ ভোটের বিপরী‌তে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. নাজমুল আহসান কলিমুল্লাহ পেয়েছেন ৫৩ ভোট। আর সাধারণ সম্পাদক প‌দে ১৫২ ভোট পে‌য়ে‌ছেন ডা. রথীন্দ্র নাথ সরকার র‌বিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তা‌নিয়া সুলতানা পে‌ছেন ৬৬ ভোট।

অন‌্যান‌্য প‌দে- সহসভাপতি এমএ মোনায়েম, মাহবুবুর রহমান, দীপু সিদ্দিকী, যুগ্ম সম্পাদক দানিয়েল মুহাম্মদ আওরঙ্গ‌জেব, কামাল মোশারেফ, অর্থ সম্পাদক তাসলিমা খাতুন, সাংগঠনিক সম্পাদক বশিরুল আলম, সাহিত্য ও সংস্ককৃতি সম্পাদক নাসরিন আক্তার, প্রচার ও প্রকাশনা সম্পাদক  রবিউল ইসলাম এবং স্বাস্থ্য সম্পাদক জাভেদ আহমেদ।

নব‌নির্বা‌চিত সভাপ‌তি অ‌্যাড‌ভো‌কেট রুহী শামসাদ আরা ব‌লেন, সদস‌্যরা আমার ওপর আস্থা রে‌খে‌ছেন ব‌লেই আমার এ বিজয়। এ বিজ‌য়ের দা‌বিদার আমার সদস‌্যবন্ধুরা। স্মার্ট বাংলা‌দেশ বি‌নির্মা‌ণে পিবজা সবাই‌কে নি‌য়ে কাজ ক‌রে যা‌বে। আ‌মি সদস‌্যদের আস্থার জায়গাটা ধ‌রে রাখ‌তে চাই।

সাধারণ সম্পাদক রথীন্দ্র নাথ র‌বিন ব‌লেন, পিবজা‌কে সাম‌নের দি‌কে এ‌গি‌য়ে নি‌তে আমার প্রথম কাজ হ‌বে নির্বাচনী ইশ‌তেহার বাস্তবায়ন করা। আশা ক‌রি সদস‌্যদের সা‌থে পরামর্শ ক‌রে সংগঠন‌কে বহুদূর এ‌গি‌য়ে নি‌তে পার‌বো।

পিবজা’র প্রথম ভোট কার্যক‌মে প্রধান নির্বাচন ক‌মিশনার হি‌সে‌বে দা‌য়িত্ব পালন ক‌রেন মুহাম্মদ লুৎফল কবীর। ‌প্রসঙ্গত, এই নির্বাচ‌নের মধ‌্য দি‌য়ে পিবজা’র দীর্ঘদিনের অচলাবস্থার অবসান হ‌লো।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button