বুড়িগঙ্গার তীরে জেসিআই ঢাকা পাইওনিয়ার!

মনিরুল ইসলাম

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা পাইওনিয়ার চ্যাপ্টার-এর ডেআউট ও জিএমএম (জেনারেল মেম্বার মিটিং) অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক এ যুব সংস্থাটির ঢাকা পাইওনিয়ার চ্যাপ্টারের দ্বিতীয় জিএমএম এটি।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে, রাজধানী ঘেঁষা কেরানীগঞ্জের কুলচরের ভিলা হাইফাইভ রিসোর্টে জিএমএম অনুষ্ঠিত হয়।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

জিএমএমে চ্যাপ্টার পাইওনিয়ারকে আরো এগিয়ে নিতে নানা পরিকল্পনার পাশাপাশি বোর্ডে কিছুটা পরিবর্তন আনার সিন্ধান্ত নেয়া হয়। এদিন এক নিস্ক্রিয় বোর্ডের লোকাল ডিরেক্টরকে অব্যাহতি দিয়ে যুক্ত করা হয় চৌকস সংগঠক সুলতানা রাজিয়া লাকিকে। বোর্ডে যুক্ত হওয়া নতুন দায়িত্বপ্রাপ্ত ডিরেক্টরকে শপথবাক্য পাঠ করান জেসিআই ঢাকা পাইওনিয়ার চ্যাপ্টার-এর ফাউন্ডার প্রেসিডেন্ট ইলিয়াস মোল্যা।

এ সময় লোকাল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আল-শাহারীয়ার, লোকাল ভাইস প্রেসিডেন্ট মো. তাজবীর হোসাইন, লোকাল ট্রেজারার মিথুন মোদক, লোকাল ডিরেক্টর তৌহিদুল ইসলাম, লোকাল জেনারেল লিগ্যাল কাউন্সিল শাহানা জাহান।

আর সদস্যদের অনুপ্রেরণামূলক গল্প শোনান গেস্ট অব অনর, জেসিআই ঢাকা হেরিটেজ প্রেসিডেন্ট ফজলে মুনিম। বলেন, সফল মানুষদের সংগঠনের নাম জেসিআই। আন্তর্জাতিকভাবে সমাদৃত এই সংগঠনটির দুজন প্রতিনিধি জাপানের রাষ্ট্রপ্রধান হয়েছেন আর একজন হয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট। এমনকি আমাদের দেশের দুজন সংসদ সদস্যও জেসিআইয়ের প্রতিনিধি ছিলেন।

অনুষ্ঠানে জেসিআই ঢাকা পাইওনিয়ার-এর সাধারণ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নাদিয়া আফরিন, রাব্বি সিদ্দিক, জোবায়ের রুবেল, মনিরুল ইসলাম মনি, আপেল মাহমুদ রিয়াদ, মোহাম্মদ শাহিন এবং উম্মে সালমা।

সভাপতির বক্তব্যে জেসিআই ঢাকা পাইওনিয়ার চ্যাপ্টার-এর প্রতিষ্ঠাতা সভাপতি ইলিয়াস মোল্যা তার বক্তব্যে বলেন, সকলের সহযোগিতা আর আন্তরিকতায় ইতোমধ্যেই জাতীয়ভাবে ব্লাডগ্রুপ সমন্বিত করার জন্য ওয়েব পোর্টাল নির্মাণের একটি প্রকল্প হাতে নিয়েছে জেসিআইয়ের নবাগত চ্যাপ্টার ঢাকা পাইওনিয়ার। সবার সহযোগিতা পেলে এটি সফল হবেই। আর এটির মাধ্যমে বিশাল বড়ো এক জনকল্যাণ কাজ বাস্তবায়ন করবে জেসিআই ঢাকা পাইওনিয়ার।

পরে জেসিআই ঢাকা পাইওনিয়ারের মিশন ও ভিশন বাস্তবায়নে সবাইকে পাশে থাকার অনুরোধ করেন ঢাকা পাইওনিয়ার প্রেসিডেন্ট ইলিয়াস মোল্ল্যা।

এর আগে, বুড়িগঙ্গার তীরে নির্মল প্রকৃতির মাঝে হারিয়ে যান টিম ঢাকা পাইওনিয়ার। নাচ-গান, সুইমিং, গেমসহ নানা খুনসুটিতে মেতে ওঠে তারা। পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রেসিডেন্ট ইলিয়াস মোল্ল্যা। জেসিআই মেম্বারদের বার্থডে সেলিব্রেট করার মধ্য দিয়ে এই আয়োজন শেষ করা হয়।

প্রসঙ্গত, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪১ বছর বয়সের মধ্যে উদ্যোক্তাদের একটি যুব প্ল্যাটফর্ম। সংস্থাটির সদর দপ্তর আমেরিকার সেন্ট লুইসের মিসৌরিতে। ১২০ টিরও বেশি দেশে কাজ করা সংস্থাটি বর্তমানে, দেশে ২৫টিরও বেশি স্থানীয় চ্যাপ্টার কাজ করছে। এর মধ্যে জেসিআই ঢাকা পাইওনিয়ার একটি সম্ভাবনাময় চ্যাপ্টার।

যাত্রা শুরুর পর মুভি নাইট আয়োজনের পাশাপাশি জেসিআই বাংলাদেশ দাবা চ্যাম্পিয়নশিপ এবং রক ফেস্টে অংশ নেয়। জেসিআই ঢাকা পাইওনিয়ার চলতি বছরের ফেব্রুয়ারিতে গুলশানের সিক্স সিজন হোটেলের উদ্বোধনী অনুষ্ঠান থেকে যাত্রা শুরু করে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button