হাসপাতালে ভাঙচুরের ঘটনায় রামেক ইন্টার্ন চিকিৎসকের ধর্মঘট

মেহেদী হাসান শ্যামল, রাজশাহী ব্যুরো

হাসপাতালে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

হামলার ঘটনায় দুই দফা দাবিতে  বুধবার (১৯ অক্টোবর) মধ্যরাত থেকে রামেকে এই কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন ইন্টার্ন চিকিৎসকরা। এতে  হাসপাতালের রোগীরা চরম ভোগান্তিতে পড়েছে।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের দাবি চিকিৎসকের অবহেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনা ঘটেছে ।

এ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও চিকিৎসকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে হামলায় আহত হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী। এ ঘটনার পরিপ্রেক্ষিত, রাত ১২টার দিকে আলোচনায় বসেন রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

দীর্ঘ আলোচনা শেষে, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে ।

আরো পড়ুন : রোগীকে চিকিৎসা দেয়া অ্যাম্বুলেন্স চালকের জেল 

এর পরিপ্রেক্ষিতে আন্দোলন স্থগিত করে ছাত্ররা রাবিতে ফিরে গেলেও ইন্টার্ন চিকিৎসকরা এখনো কাজে যোগ দেননি।রামেক পরিচালক জানিয়েছেন  ইন্টার্নি চিকিৎসকদের সঙ্গে বৈঠক চলছে ।

 

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button