ফরিদপুরে ইউপি কার্যালয় ও আ’লীগ অফিসসহ দোকানপাটে হামলা-ভাঙচুর

ফরিদপুর প্রতিনিধি

হামলা চালিয়ে ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় এবং আওয়ামী লীগ অফিসসহ বাজারের অন্তত ১০-১২টি দোকান ঘরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রার্থী মো. বিল্লাল হোসেন ফকির ও তার সমর্থকদের বিরুদ্ধে।

কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আখতারুজ্জামান তিতাস জানান, সাবেক চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন ফকিরের নেতৃত্বে দুই সহস্রাধিক মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বুধবার (২৫ জানুয়ারি) বেলা ১০ টার দিকে  হামলা চালায়। তারা (হামলাকারীরা) ইউনিয়ন পরিষদের কার্যালয়ের জানালার গ্লাস ও কক্ষের ভিতরের আসবাপত্র ভাঙচুর করে। হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবিও ভাঙচুর করে। পরে তারা কৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় এবং বাজারের অন্তত ১০-১২ টি দোকানে হামলা চালায়।  তারা ভাঙচুরের পাশাপাশি দোকানের মালামাল ও নগদ টাকা লুটপাট করে বলেও দাবি করেন তিনি।

কৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রাণ চৌধুরী জানান, হামলাকারীরা ইউনিয়ন  আওয়ামী লীগের কার্যালয়ে প্রবেশ করে আরবাবপত্র ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করে। প্রকাশ্যে এমন  ঘটনায় তীব্র নিন্দা জানান তিনি।

আর বাজারের ব্যবসায়ীরা অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানান।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক ও পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পরিষদ ও বাজার এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। হামলার নেতৃত্বদানকারী সাবেক চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন ফকিরকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button