অর্থনীতি

বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা

বাংলাদেশ ব্যাংক থেকে চাকরি ছেড়েছেন ৫৭ জন কর্মকর্তা। গত মঙ্গলবার (২৩ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের এসব কর্মকর্তা বাংলাদেশ ব্যাংক ছেড়ে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস)সহ অন্যান্য চাকরিতে যোগ দিয়েছেন।

চাকরি থেকে অব্যাহতি নেওয়া এসব কর্মকর্তার মধ্যে একজন উপ-পরিচালক, ৫৫ সহকারী পরিচালক ও একজন অফিসার রয়েছেন। তাদের মধ্যে ৪৮ জনের চাকরির পদত্যাগপত্র বৃহস্পতিবার (২৫ এপ্রিল) কার্যকর হয়েছে। এছাড়া ৩১ মার্চ, ১৫ এপ্রিল ও ১৬ এপ্রিল একজন করে অব্যাহতি দিয়েছেন, ১৮ এপ্রিল দুজন এবং ২১ এপ্রিল চারজনের অব্যাহতি কার্যকর হয়েছে।

চাকরি ছেড়ে যাওয়া এসব কর্মকর্তার বেশির ভাগই কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগে কর্মরত ছিলেন। এছাড়া খুলনা ও বরিশাল অফিসে ৩ জন, সিলেট অফিসে ২ জন, মতিঝিল, চট্টগ্রাম ও রংপুর অফিসে ১ জন করে কর্মরত ছিলেন।

বাংলাদেশ ব্যাংকের চাকরি থেকে অব্যাহতি দেওয়া একাধিক কর্মকর্তা বলেন, বাংলাদেশ ব্যাংক থেকে চাকরি ছেড়ে যাওয়ার ঘটনা কম বেশি প্রতি বছরই ঘটে থাকে। এবার বেড়েছে।

তারা বলেন, বাংলাদেশ ব্যাংকের চাকরি তুলনামূলক ভালো মনে করা হয়। এজন্য অনেকে বিসিএসে সুপারিশপ্রাপ্ত হওয়ার পরও বাংলাদেশ ব্যাংকে থেকে যেতেন। এখন চিত্রটা বদলেছে, বাংলাদেশ ব্যাংকের কর্মচারীরা অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় একটু বেশি সুযোগ-সুবিধা পেতেন। ক্রমান্বয়ে তা কমিয়ে আনা হচ্ছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়ার প্রবণতা বাড়ছে।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেজবাউল হক বলেন, বিসিএসসহ বিভিন্ন ক্ষেত্রে চাকরি হওয়ার কারণে তারা বাংলাদেশ ব্যাংকের চাকরি থেকে পদত্যাগ করেছেন। এবার যে ৫৭ জন চাকরি ছেড়েছেন এর মধ্যে ৫৪ জনই বিসিএস কোয়ালিফাই করেছেন। তুলনামূলক আরও ভালো চাকরি পেয়েছেন, এমন অনেকে আছেন যারা বাংলাদেশ ব্যাংক থেকে চাকরি ছেড়েছেন।

সূত্র : বাংলানিউজ

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button