জাতীয়

পানগাঁও আইসিটিকে মুখ থুবড়ে পরতে দেওয়া যাবে না: নৌপরিবহন প্রতিমন্ত্রী

মোহনা অনলাইন

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন, সবকিছু সম্ভাব্যতা যাচাই করে পানগাঁও ইনল্যান্ড কন্টেইনার টার্মিনাল (আইসিটি) নির্মাণ করা হয়েছে। তিনি বলেন, পানগাঁও আইসিটিকে মুখ থুবড়ে পড়তে দেওয়া যাবে না। এখানে বড় অংকের টাকা বিনিয়োগ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘পানগাঁও ইনল্যান্ড কনটেইনার টার্মিনালের’ বিদ্যমান সমস্যা নিরসনের লক্ষ্যে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী এ সময় পানগাঁও টার্মিনাল প্রসঙ্গে আরো বলেন, অনেক চ্যালেঞ্জ আছে। সফল হওয়া কোনো বিষয় নয়। সবাই সিরিয়াস হলে এটি ভাইব্রেন্ট হবে। আমরা আরো বিজনেস কমিউনিটির সঙ্গে কথা বলব। এখানে প্রণোদনা দেওয়া হয়েছে, ভর্তুকি দেওয়া হয়েছে। অ্যাডজাস্ট করতে হবে। লজিস্টিক সাপোর্ট ইজি করে দিতে হবে।

বৈঠকে সভাপতিত্ব করেন- মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম সোহায়েল, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান ড. এম মতিউর রহমান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফাসহ কাস্টমস, শিপিং এজেন্ট অ্যাসোসিয়েশন, কন্টেইনার শিপিং অ্যাসোসিয়েশন, কন্টেইনার শিপ ওনার্স অ্যাসোসিয়েশনসহ কন্টেইনার অপারেটরের প্রতিনিধিরা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button