বিনোদন

টলিউডে বাংলাদেশের নায়িকা সঞ্চিতা দত্ত

বাংলাদেশের নায়িকা সঞ্চিতা দত্ত এবার পা রেখেছেন টলিউডের সিনেমায়। দেবপ্রতিম দাশগুপ্তের পরিচালনায় ‘আবার আসিব ফিরে’ একটি সিনেমায় অভিনয় করেছেন তিনি।
নির্মাতাদের কাছ থেকে যেটুকু জানা গিয়েছে, ছবির গল্পের ব্যাপারে তা হল, বিদেশ থেকে প্রথমবার বাংলায় আসে এক যুবক। তার হাবভাব উচ্চারণ সব দেখে তার দাদু বোঝেন নাতি বাংলার কিছু জানেই না, দাদু নানান ছুতোয় তাকে সারা বাংলা ঘোরাতে থাকে, একেক জায়গার একেক রকম গান, প্রকৃতির মাঝে নাতি ভালোবাসতে শুরু করে বাংলাকে। আসে কিছু বিপদ, কিছু গুপ্তধন সব নিয়ে আবার আমেরিকা ফিরে যাবার আগে সে নিজের কাছে নিজে বলে ‘আবার আসিব ফিরে’।

২৪ দিন ধরে শুটিং হয়েছে ছবিটির। সঞ্চিতা দত্ত জানিয়েছেন, এবার সিনেমার শুটিং করার জন্য কলকাতায় অবস্থান করছেন তিনি। কেন কলকাতায়? এমন প্রশ্নে সঞ্চিতা বলেন, টলিউডের সিনেমায় নিয়মিত দেখা যায় জয়া আহসানকে। কিছুদিন আগেই টলিউডের সিনেমার জন্য শুটিং করেছেন বুবলী। কলকাতার একাধিক সিনেমাতে দেখা গিয়েছে নুসরাত ফারিয়াকেও। ছবির শুটিং এর জন্য বর্তমানে কলকাতায় অবস্থান করছেন পরীমণিও। সঞ্চিতা দত্ত জানিয়েছেন, অনেক আগে থেকেই কলকাতার সিনেমায় কাজের প্রতি তাঁর লোভ ছিল। তিনি বলেন, ‘আমার মনে হয়েছে কলকাতায় সিনেমার কাজ এবং শুটিং অনেক গোছানো হয়। ফলে কাজটি সুন্দরভাবে শেষ হয়ে মুক্তি পায়।’

তিনি আরোও জানিয়েছেন, এটাই হতে চলেছে কলকাতায় তাঁর প্রথম সিনেমা। তাই নতুন অভিজ্ঞতা অর্জন বলেও নিশ্চিত তিনি। তবে এর পরে কী আর টলিউডের সিনেমায় তাঁকে দেখা যাবে? সেটা নিয়ে এখনই কিছু বলেননি বাংলাদেশের সিনেমার এই নায়িকা।

নির্মাতারা জানান – আমাদের বাংলা যে কত সুন্দর ও সাংস্কৃতিক ভাবে সমৃদ্ধ, এ ছবি আবারও সেটা দেখায়। ছবির শুটিং হয়েছে পুরো পশ্চিমবঙ্গ জুড়ে, ২৪দিন ধরে। নবদ্বীপ,বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, সুন্দরবন, গঙ্গোনি, মেদিনীপুরে ছবিটির বেশ অনেকটা অংশ চিত্রায়িত হয়েছে।

বাংলার সংস্কৃতি, স্নিগ্ধতা, প্রাকৃতিক সুষমা সবই টুকরো টুকরো করে জুড়েছেন পরিচালক। একই সঙ্গে এই ছবির কাহিনী , চিত্রনাট্য এবং সংলাপের দায়িত্বও সামলেছেন স্বয়ং দেবপ্রতিম। ছবির প্রযোজক কেশব মুখোপাধ্যায় ও মিঠুন চক্রবর্তী। রাতুল শঙ্করের পরিচালনায়।

কাহিনী চিত্রনাট্য সংলাপ ও পরিচালনায় দেবপ্রতিম দাশগুপ্ত। ক্যামেরায় পরমেশ্বর হালদার। গানে মমতাশঙ্করের ছেলে রাতুলশঙ্কর। ছবিতে মোট ১১টি গান। গেয়েছেন রূপম ইসলাম, দুর্নিবার সাহা, জোজো, তিতাস ভ্রমর সেন, দেব চৌধুরী, অমৃতা দত্ত, সৌমি মুখোপাধ্যায়।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button