জাতীয়

মেট্রোরেলে অযাচিত বিজ্ঞাপন, তদন্তে নামবে কমিটি

মোহনা অনলাইন

হটাঠ করেই মেট্রোরেলের কোচের ভেতরের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছয়লাব হয়েছে। ছবিগুলোতে দেখা যাচ্ছে বসার সিটগুলো ছাড়া কোচের বাকি জায়গাগুলোতে অগোছালো বিজ্ঞাপনে ঠাসা।

এমন দৃষ্টিকটুভাবে বিজ্ঞাপন লাগানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএল জানিয়েছে, মেট্রোরেল কাঠামোর স্টেশন ও ট্রেনে বিজ্ঞাপন থাকবে। তবে সেটা নির্ধারিত ও বরাদ্দকৃত জায়গার বাইরে লাগানো হয়েছে কি না, সেটা তদন্ত করা হবে।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক আজ মঙ্গলবার দুপুরে সংবাদমাধ্যমকে বলেন, ডিএমটিসিএলের অতিরিক্ত প্রকল্প পরিচালক (প্রশাসন ও অর্থ) খোন্দকার এহতেশামুল কবীরকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। কমিটি কতটুকু জায়গায় বিজ্ঞাপন লাগানো হয়েছে, কতটুকু বরাদ্দ ছিল, তা খতিয়ে দেখবে। এম এ এন সিদ্দিক আরও বলেন, সব দেশেই মেট্রোরেলের আয় বাড়াতে বিজ্ঞাপন থাকে, বাংলাদেশেও থাকবে।

বিজ্ঞাপনের বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ গণমাধ্যমকে বলেন, আইনসম্মতভাবে একটি প্রতিষ্ঠানকে এক বছরের জন্য ‘বিজ্ঞাপনের জন্য’ বরাদ্দ দিয়েছি। আমাদের ডিসপ্লেতেও বিজ্ঞাপন প্রচার হবে। মেট্রোরেলে বিজ্ঞাপন আয়ের একটি উৎস। সারা বিশ্বেই এটা আছে। আয় না হলে যাত্রীদের ভাড়ার খরচ বেড়ে যাবে।

তিনি বলেন, বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে আমাদের কিছু শর্ত আছে। আমরা এখন পরীক্ষা-নিরীক্ষা করে দেখব কীভাবে এই শর্তগুলো যাত্রীবান্ধব হয়।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button