খুলনাসংবাদ সারাদেশ

চুয়াডাঙ্গায় ৯৬টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সাইফ জাহান, চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তবর্তী এলাকা থেকে ১৬ কেজি ওজনের স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। ভারতে অবৈধ ভাবে পাচারের উদ্দেশ্য স্বর্ণের বার গুলো সীমান্ত এলাকায় নেওয়া হচ্ছিল। স্বর্ণের বারের বাজার মূল্য প্রায় ১৩ কোটি ৪৫ লাখ ৫০ হাজার টাকা। মঙ্গলবার সকালে দর্শনা সীমান্ত এলাকার রুদ্রনগর গ্রাম থেকে স্বর্ণের বার গুলো আটক করে।
স্বর্ণের বার গুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা ও দর্শনা থানায় বিজিবির পক্ষ থেকে একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। আটক পাচারকারী নাজমুল ইসলাম (৩১) দর্শনা শ্যামপুর পাড়ার আসাদুল হকের ছেলে।
চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক লে. কর্ণেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, অবৈধ ভাবে ভারতে স্বর্ণ পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে দর্শনা সুলতানপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার আব্দুল হাকিম সঙ্গীয় ফোর্স নিয়ে রুদ্রনগর গ্রামের পাকা রাস্তায় অবস্থান নেয়। এ সময় দর্শনা থেকে কার্পাসডাঙ্গা হয়ে এক ব্যাক্তি মোটরসাইকেল নিয়ে সীমান্তের দিকে যাচ্ছিল। বিজিবি টহল দল মোটরসাইকেল চালককে দাড়ানোর জন্য সিগন্যাল দিলে ঘটনাস্থলে দাড়ায়। এরপর পাচারকারী মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে।
পরে তার দেহ তল্লাশী করে স্বর্ণ পায়নি। পরে মোটরসাইকেলের এয়ার ফিল্টার বক্সের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৭টি প্যাকেট উদ্ধার করে। প্যাকেট গুলো খুললে ছোট বড় ৯৬টি স্বর্ণের বার পাওয়া যায়। মোটরসাইকেল ও একটি মোবাইল ফোন জব্দ করা করে। উদ্ধার বারের ওজন ১৩ কোটি ৪৫ লাখ ৫০ হাজার টাকা।
author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button