জাতীয়

২১ মে অনুষ্ঠিত হবে ১৬১ উপজেলা’র নির্বাচন

মোহনা অনলাইন

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের ১৬১ পরিষদের নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হবে।

সোমবার (১ এপ্রিল) প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে নির্বাচন কমিশনের বৈঠকে এসব নির্বাচনের তফসিল চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম তফসিল ঘোষণা করেন।

ইসি সচিব মো. জাহাংগীর আলম জানান, ‘ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চারটি ধাপের ভোটের তারিখ কমিশন আগেই ঘোষণা করেছিল। প্রথম ধাপের তফসিল ইতিমধ্যে দেয়া হয়েছে। প্রথম ধাপের নির্বাচনের মতো দ্বিতীয় ধাপে প্রার্থীরা মনোনয়নপত্র অনলাইনে জমা দেবেন। একইসঙ্গে প্রার্থীদের জামানত অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দিতে হবে।

ঘোষিত তফসিল অনুযায়ি মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২৭ থেকে ২৯ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৯ এপ্রিল। এ ধাপে প্রতীক বরাদ্দ হবে ২ মে। আর ভোটগ্রহণ হবে ২১ মে।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button